বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


রমজান উদ্যোগ; ফ্রি সেহেরি খাওয়াচ্ছে এলিট বাংলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

উবায়দুল্লাহ সাআদ: রমজানে যখন ব্যবসায়ীরা মুনাফার খাতা খুলে বসেন, তখন ফ্রি সেহরি খাওয়াচ্ছে রাজশাহীর এলিট বাংলা নামের একটি রেস্তোরাঁ।

সদরের জিরো পয়েন্ট এলাকায় সাহেব বাজার বড় মসজিদের পাশ ঘেঁষেই এই রেস্তোরাঁর অবস্থান। পবিত্র মাহে রমযানকে কেন্দ্র করে সকল মুসলিম রোযাদারের জন্যে বিনাসূল্যে সেহরির ঘোষণা দিয়ে একটি ফ্যাস্টুনও টাঙানো হয়েছে। ফলে খুব সহজেই ব্যতিক্রমী উদ্যোগ সবর দৃষ্টির কেন্দ্রবিন্দুতে স্থান করে নিয়েছে।

দেশে প্রথমবারের মত এমন একটি উদ্যোগ নেয়ায় রেস্তোরাঁর মালিক প্রশংসার সাগরে ভাসছেন। একাই এ উদ্যোগের ঘোষণা দিলেও এখন সহযোগিতা পাচ্ছেন বহু মানুষের। কেউ চাল দিয়ে যাচ্ছেন কেউ টাকা। এভাবেই একটি মহৎ উদ্যোগ সবার মধ্যে ছড়িয়ে দিচ্ছেন তিনি।

ফেসবুকে ফ্যাস্টুনটি পেয়ে আমরা মোবাইলে কথা বলি রেস্তোরার মালিক ফরহাদ হোসেন সেলিম এর সঙ্গে।

তিনি উদ্যোগটি নিয়ে আওয়ার ইসলামকে জানালেন, রমযান পূণ্য অর্জনের মাস, সারা বছর তো আমরা ব্যবসাই করি। মাহে রমযানে আখেরাতের জন্য কিছু করতে চাই। মূলত আল্লাহর সন্তুষ্টি অর্জনই আমার মূল উদ্দেশ্য।

একাই এ উদ্যোগ নিলেন নাকি আরও কেউ সহযোগিতা করছেন, জানতে চাইলে সেলিম বলেন, আমি একাই শুরু করেছিলাম। এখন অনেকেই আমার সাথে শরীক হচ্ছেন। কেউ চাল নিয়ে আসেন। টাকা নিয়ে আসেন, খুবই ভাল লাগছে এমন একটি কাজ করতে পেরে।

দুটি সেহরি তো চলে গেল, কেমন লোকজন আপনার মেহমানদারী গ্রহণ করছেন? জানতে চাইলে তিনি আওয়ার ইসলামকে বলেন, প্রথম সেহরিতে ৩৫ জনের মত ছিল। আজ ৭০ জনের উপরে হোটেলে এসেছেন। আমার মনে হচ্ছে এটা আরো বেড়ে যাবে।

[caption id="attachment_37534" align="alignnone" width="500"] হোটেল মালিক ফরহাদ হোসেন সেলিম[/caption]

তবে সংখ্যা বেড়ে যাওয়াতে ভীতু নন ফরহাদ হোসেন সেলিম। জানালেন, যত জনই হোক আমি তাদের ফ্রি খাওয়াব ইনশাল্লাহ। আর এ উদ্যোগে কেউ পাশে থাকতে চাইলে অবশ্যই আমরা তা গ্রহণ করবো।

রমজান এক মহিমান্বিত মাস। এ মাসে বেশি বেশি নেকি অর্জনের কথা বলা হয়েছে কুরআন ও হাদিসে। রমজান উপলক্ষ্যে ব্যবসায়ীদের আরো বেশি উদ্যোগী হওয়া উচিত বলে মনে করেন ফরহাদ হোসেন সেলিম।

ফরহাদ হোসেন সেলিম ও তার এলিট বাংলা রেস্তোরাঁর উদ্যোগ ছড়িয়ে যাক পুরো বাংলায়। সব ব্যবসায়ী বাড়তি মুনাফার লোভ বাদ দিয়ে নিজের ও মানুষের কল্যাণে কিছু ব্যয় করুন এ কামনা রইল সবার প্রতি।

রমজানে বিবাহ বিচ্ছেদে নিষেধাজ্ঞা ফিলিস্তিনে

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ