শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


গ্রেফতারকৃতদের মুক্তি দেয়া না হলে তীব্রতর আন্দোলন: ইশা ছাত্র আন্দোলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : গ্রিক দেবীর মূর্তি অপসারণ করে পুনরায় সুপ্রিমকোর্ট অঙ্গণে প্রতিস্থাপনের প্রতিবাদে গতকাল গভীররাতে প্রেসক্লাবের সামনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করে। ভোররাত পর্যন্ত অবস্থান করে ছাত্রনেতা কর্মীরা মূর্তি পুন:স্থাপনের প্রতিবাদে মিছিল বের করে। মিছিলে চলাকালে পেছন থেকে পুলিশ মিছিলের উপর হামলা চালিয়ে লাঠিচার্জ করে। এ সময় মিছিল থেকে ছাত্র আন্দোলনের সহ-সভাপতি শেখ ফজলুল করীম মারুফ, প্রচার সম্পাদক ইলিয়াস হাসানসহ ৯ ছাত্রনেতাকে গ্রেফতার করে।

পুলিশের হামলা লাঠিচার্জ ও গ্রেফতারের প্রতিবাদে ইশা ছাত্র আন্দোলন গতকাল বাদ জোহর বায়তুল মুকাররম উত্তর চত্ত্বরে প্রতিবাদ সমাবেশ করে।

সমাবেশে ইসলামী আন্দোলন-এর ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন বলেন, গ্রিক দেবীর মূর্তি পুনঃস্থাপন কোন অবস্থাতেই মেনে নেয়া হবে না। বৃহত্তর আন্দোলনের মাধ্যমে মূর্তি ধ্বংস করতে বাধ্য করা হবে। তিনি অবিলম্বে শান্তিপূর্ণ মিছিল থেকে গ্রেফতারকৃত নেতামর্কীদের মুক্তি দাবি করেন।

মধ্যরাতে আন্দোলনকারীদের প্রতি সহমর্মিতা ও গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দাবি করলেন আল্লামা আহমদ শফী

কেন্দ্রীয় সভাপতি জি. এম. রুহুল আমীন এর সভাপতিত্বে এবং সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে তিনি একথা বলেন।

গ্রেফতারকৃত অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে রয়েছেন, যুবনেতা মুফতি কাওছার বাঙ্গালী, ঢাকা মহানগর নগর পশ্চিমের সভাপতি জি.এম.বায়েজীদ অন্যান্য নেতৃবৃন্দ।

বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ঢাকা মহানগর উত্তরের সভাপতি শেখ ফজলে বারী মাসউদ, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমাদ আবদুল কাইয়ুম, ইসলামী যুব আন্দোলন-এর সেক্রেটারি জেনারেল মাওলানা নেছার উদ্দিন, ইশা ছাত্র আন্দোলন-এর জয়েন্ট সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ হাছিবুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস.এম. এমদাদুল্লাহ ফাহাদ প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সরকার পবিত্র মাহে রমযানে রোযাদার মুসলমানদের আবারো আন্দোলনে নামতে বাধ্য করেছে। সেজন্য বাম-সেক্যুলার ও নাস্তিকদের চাপে সরকার ঈমানদার জনতার সাথে প্রহসনের খেলায় মেতে উঠেছে। আমাদের দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পর অপসারিত মূর্তি পুনঃস্থাপন করে সরকার গণবিচ্ছিন্ন, স্বাধীনতা ও শান্তি বিরোধী কতিপয় কুলাঙ্গারকে খুশি করতে চাচ্ছে।

কর্মসূচি- অবস্থান কর্মসূচিতে পুলিশি হামলার প্রতিবাদ, গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি ও গ্রিক মূর্তির পূর্ণ অপসারণের দাবিতে আগামীকাল ২৯ মে’১৭ সোমবার দেশব্যাপী বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা করেন কেন্দ্রীয় সভাপতি জি. এম. রুহুল আমীন।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ