বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


মিলাদ-কিয়ামের বাহাস নিয়ে ইনকিলাবে প্রকাশিত রিপোর্টের প্রতিবাদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আজ (২৬ মে) বহুল আলোচিত মিলাদ-কিয়াম নিয়ে দৈনিক ইনকিলাবের প্রকাশিত রিপোর্টের প্রতিবাদ জানিয়েছেন আহলে হক ওলামায়ে কেরাম-এর মুখপত্র মারকাজুজ শাইখ যাকারিয়া রিচার্স সেন্টারের মহাপরিচালক মুফতি মিজানুর রহমান সাঈদ।

এক বিবৃতিতে তিনি বলেন, গতকাল দেশের ধর্মপ্রাণ মানুষ অধির আগ্রহে এ বিষয়ে সুন্দর সমাধানের জন্য অপেক্ষায় ছিলেন, আমরাও নির্ধারিত সময়ে বাহাসের স্থান যাত্রাবাড়ি মাদরাসায় অবস্থান করছিলাম। কিন্তু মিয়াদ-কিয়ামের পক্ষে চেলেঞ্জদাতা এনায়েতউল্লাহ আব্বাসী যাত্রাবাড়ী মাদরাসায় না এসে প্রতারণার আশ্রয় নিয়েছে। দৈনিক ইনকিলাবের রিপোর্টের মাধ্যমে জানতে পারলাম তিনি গতকাল ঢাকাস্থ ইঞ্জিনিয়ারস ইনিস্টিটিউশনে উপস্থিত হয়ে নিজেকে বিজয়ী ঘোষণা করেছেন। এই সংবাদে আমরা বিস্মিত। সংবাদে উল্লেখ করা হয়েছে, ইঞ্জিনিয়ারস ইনিস্টিটিউশনে ছিল বাহাসের পূর্ব নির্ধারিত জায়গা। যা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। যার প্রমাণ আমরা সোশাল মিডিয়ায় জাতির সামনে পূর্বেই তুলে ধরেছি এবং ঢাকা রিপোটার্স ইউনিটিতে সাংবাদিক সম্মেলন করে সাংবাদিক ভাইদের বাহাসের পুরো বিষয়টি দলীল প্রমানসহ অবগত করেছি।

মুফতি মিযানুর রহমান সাঈদ বলেন, প্রথম কথা হল, তিনি কেন সেখানে যাবেন ? তার আসার কথা ছিল উভয় পক্ষের সম্মতিতে আব্বাসী সাহেবের প্রস্তাবিত জায়গা যাত্রাবাড়ী মাদ্রাসায়। আমরা নির্ধারিত সময়ে যাত্রাবাড়ী মাদ্রাসায় অবস্থান করে দুই ঘন্টা তার অপেক্ষায় অপেক্ষমান ছিলাম।

তিনি বলেন, দৈনিক ইনকিলাবে আরেকটি তথ্য আমাদের হতবাক করেছে। রিপোর্টে তারা উল্লেখ করেছে, আমরা যাত্রাবাড়ী মাদ্রাসায় উপস্থিত হইনি। এটা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণদিত। আমরা যাত্রাবাড়ী মাদ্রাসায় অবস্থান করে সোশাল মিডিয়ায় লাইভ সম্প্রচারের মাধ্যমে জাতিকে সত্য জানিয়েছি । ইনকিলাবে আর একটি তথ্য- ২৫ মে মাদ্রাসা বন্ধ ছিল। এই সংবাদও সম্পূর্ন ভিত্তিহীন। সরকারি গেজেটপ্রাপ্ত ও ঘোষিত “আল-হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতির কওমিয়া বাংলাদেশ”- এর পরীক্ষার রুটিন অনুযায়ী যাত্রাবাড়ী মাদ্রাসায় দাওরা তথা মার্স্টাসের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। দু’পক্ষের চুক্তিনামায় উল্লেখ ছিল, যে পক্ষ নির্ধারিত সময়ে বাহাসস্থলে উপস্থিত হবে না সে পক্ষে পরাজিত বিবেচিত হবে। আব্বাসী সাহেব বাহাসের জন্য তার প্রস্তাবিত জায়গা যাত্রাবাড়ী মাদ্রাসায় নির্ধারিত সময়ে উপস্থিত না হয়ে নিজেকে নিজেই পরাজিত স্বাব্যস্থ করেছেন।

আমরা ইনকিলাবের মত ঐতিহ্যবাহী একটি পত্রিকায় এই ধরনের ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণদিত রিপোর্ট কখনই আশা করিনি। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সাথে সাথে পত্রিকা কতৃপক্ষ এই বিষয়ে সত্য প্রকাশের জন্য অনুরোধ জানাচ্ছি। নয়তো আমরা এই মিথ্যা রিপোর্টের জন্য আইনি ব্যবস্থা গ্রহন করতে বাধ্য হব। প্রেস বিজ্ঞপ্তি

এনায়েতুল্লাহ আব্বাসী বাহাসের নির্ধারিত স্থানে না আসায় চুক্তিনামা অনুযায়ী পরাজিত হয়েছেন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ