বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


হচ্ছে না বাহাস : পারস্পারিক অভিযোগ (ভিডিও)

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : প্রচলিত মিলাদ-কিয়াম বিষয়ক বহুল আলোচিত বাহাস আর হচ্ছে না। ২৫ মে ঢাকার যাত্রাবাড়ী মাদরাসায় অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত কোথাও হচ্ছে না বলেই খবর পাওয়া গেছে।

জানা যায়, আলোচিত ২৫ মের বাহাস না হওয়ার পেছনে বেশকিছু মতানৈক্য কাজ করছে। বিষয়টি নিয়ে উভয় পক্ষ ভিডিও কনফারেন্স করেছে।

প্রথম পক্ষ মাওলানা এনায়েতুল্লাহ আব্বাসীর অভিযোগ আল্লামা মাহমুদুল হাসান পরিচালিত যাত্রাবাড়ী মাদরাসায় বাহাসে প্রশাসন রাখার অনুমোদন না দেয়ায় তারা নিরাপত্তার অভাব অনুভব করছেন। তবে ওই কনফারেন্সে ঘোষণা দেয়া হয়, বাহাস হবে ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের ২য় তলায় ভিআইপি লাউঞ্জে।

গতকাল নারায়ণগঞ্জে আব্বাসী মঞ্জিলে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন স্বয়ং এনায়েতুল্লাহ আব্বাসী। যদিও সাংবাদিক সম্মেলনের যথার্থতা নিয়ে প্রশ্ন আছে অনেকের। প্রথমে এ সংবাদ সম্মেলন হওয়ার কথা ছিল প্রেসক্লাবে। 

অপর দিকে প্রচলিত মিলাদ-কিয়াম বিরোধী ২য় পক্ষ আজ এনায়েতুল্লাহ আব্বাসীর সাংবাদিক সম্মেলনের জবাবে বিকালে ফেসবুকে লাইভ প্রোগ্রাম করেন। সেখানে কথা বলেন, মাওলানা লুৎফর রহমান ফরায়েজি।

আব্বাসীর সাংবাদিক সম্মেলনকে প্রহসন আখ্যা দিয়ে মাওলানা ফরায়েজি বলেন, চুক্তি অনুযায়ী স্থান ঠিক করতে হবে উভয়ের সম্মতিতে অথচ তিনি একাই ঘোষণা দিলেন বাহাস হবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের ২য় তলায় ভিআইপি লাউঞ্জে। আর তা আমাদের জানানো হলো, আজ (২৪ মে) সকাল ১১টার পর।

তিনি আরও বলেন, তাদের প্রস্তাব অনুযায়ী যাত্রাবাড়ী মাদরাসায় স্থান ঠিক করি। আমরা সকল শর্ত মেনে বাহাসের প্রস্তুতি গ্রহণ করি। আমরা এখনো প্রস্তুত। কিন্তু তারা একের পর অজুহাত বের করছে এবং বাহাস থেকে নিজেদের একের পর এক গুটিয়ে নিচ্ছে।

উল্লেখ্য, বাহাসের স্থান প্রথমে পল্টনের ইসলামিক ফাউন্ডেশনের হলরুমে করার কথা থাকলেও একই দিন এনায়েতুল্লাহ আব্বাসীর ভিন্ন একটি প্রোগ্রামের জন্য হলের আবেদন করায় কাউকেই হল বুকিং দেয়নি কর্তৃপক্ষ। এরপর জামিয়া মাদানিয়া যাত্রাবাড়ীতে বাহাসের স্থান নির্ধারণ করা হলেও প্রশাসন রাখা হবে না অজুহাতে সেটিও বাতিল করেন আব্বাসী গ্রুপ। ফলে অনিশ্চয়তার দিকে ঝুঁকতে থাকে বাহাস।

বিস্তারিত জানতে পড়ুন : ২৫ তারিখের বাহাস নিয়ে নতুন সংশয়

২৫ মে বাহাসের অনুমতি প্রদানে আল্লামা মাহমুদুল হাসানের শর্ত এবং অন্যান্য প্রসঙ্গ

বাহাস এড়াতে এনায়েতুল্লাহ আব্বাসীর নতুন কৌশল

২৫ মে বাহাস নিয়ে বিভ্রান্তি ও কিছু কথা

বাহাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে উভয় পক্ষ ভিডিও কনফারেন্স করেন। নিচে দেখুন সেই ভিডিও।

কথা বলছেন, মাওলানা লুৎফর ফরায়েজি

https://www.facebook.com/lrfarazi/videos/vb.100000748979249/1560607997307484/?type=2&theater

এনায়েতুল্লাহ আব্বাসীর সাংলাদিক সম্মেলন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ