বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


আলেম-জনতার ঐক্য ছাড়া ইসলাম বিরোধী ষড়যন্ত্র রোধ করা যাবে না: আল্লামা আহমদ শফী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : সুনামগঞ্জ, মৌলভীবাজার, কিশোরগঞ্জ ও নেত্রকোনার হাওর অঞ্চলের দুর্ভোগের শিকার অসহায় মানুষের পাশে যার যার সাধ্যমত সহযোগিতা নিয়ে দাঁড়ানোর আহবান জানিয়েছেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফী।

আজ আজ (২ মে) সোমবার বিকেলে গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফী উপরোক্ত আহবান জানান।

তিনি বলেন, ইসলাম সাম্য, সহমর্মিতা ও মানবতার শিক্ষা দেয় এবং মুসলমান পরস্পর ভাই ভাই। সুতরাং ধর্ম, বর্ণ নির্বিশেষে অসহায় মানবতার পাশে সহযোগিতা নিয়ে স্বচ্ছল জনসাধারণকে দাঁড়ানো নৈতিক দায়িত্ব। ব্যক্তিগত বা সম্মিলিত উদ্যোগে যার যার এলাকায় ত্রাণসামগ্রী, নগদ অর্থ ও খাদ্যদ্রব্য সংগ্রহ করে হাওর এলাকায় বিলি-বণ্টনের উদ্যোগ নিন।

আলেম সমাজ ঐক্যবদ্ধ হলে অনেক কিছুই অর্জন করা সম্ভব: আল্লামা আহমদ শফী

কওমি আলেমদের হীনম্মন্যতায় ভোগার দিন শেষ: আল্লামা আহমদ শফী

তিনি বলেন, সরকারের তরফে কিছু ত্রাণ-সামগ্রী বিতরণ করা হচ্ছে, যা প্রয়োজনের তুলানায় মোটেই যথেষ্ট নয়। ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে পর্যাপ্ত ত্রাণসামগ্রী দেয়ার পাশাপাশি কম দামে খাদ্য ও অতি প্রয়োজনীয় সামগ্রী বিক্রির ব্যবস্থা করতে হবে। চাষিরা ব্যাংক ও মহাজনী ঋণ নিয়ে ফসল আবাদে বিনিয়োগ করছিল। এখন এই ঋণের কি হবে, সেটাও সদয় বিবেচনায় নিতে হবে। এই সঙ্গে আগামীতে আবাদঘাটের জন্য নগদ অর্থ ও উপকরণের প্রয়োজন হবে, তার আয়োজন ও বন্দোবস্তের পথও বের করতে হবে।

অপরদিকে ফেনী জেলা হেফাজতে ইসলামের নেতৃবৃন্দসহ ২০ সদস্যের একটি প্রতিনিধি দল কওমি মাদ্রাসার দাওরায়ে হাদীসের সনদের মান অর্জনে সফল নেতৃত্বের জন্য আল্লামা শাহ আহমদ শফীকে অভিনন্দন জানাতে আজ (২ মে) সোমবার বেলা ১২টায় তার কার্যালয়ে এসে সাক্ষাত করেন।

এ সময় ফেনী জেলা হেফাজতের সভাপতি মাওলানা আবুল কাসেম ভূঁইয়া এবং সেক্রেটারী মাওলানা মুফতী রহিমুল্লাহ কাসেমী দেশের আলেম সমাজকে ঐক্যবদ্ধ করে কওমি মাদ্রাসার দাওরায়ে হাদীসের সনদের মান অর্জনে সফল নেতৃত্বদানে হেফাজত আমীরের প্রশংসনীয় ভূমিকা ও অবদানের উল্লেখ করে বক্তব্য দেন। এরপর ফেনী জেলা হেফাজতের পক্ষ থেকে আল্লামা শাহ আহমদ শফীকে ক্রেস্ট প্রদান করে কৃতজ্ঞতা জানানো হয়।

প্রতিনিধি দলের সদস্যদের মধ্যে আরো ছিলেন, মাওলানা জাকির আহমদ চৌধুরী, মাওলানা হুসাইন আহমদ, মাওলানা মুফতী আবুল কাসেম, মাওলানা নূরুল হুদা, মাওলানা আজিজুল্লাহ, মাওলানা আনোয়ারুল্লাহ ভূঁঞা, মুফতী শোয়াইব, মাওলানা ইউসুফ, মাওলানা আইয়ূব, মাওলানা হুসাইন, মাওলানা জালালুদ্দীন ফারুক, মাওলানা আবুল খায়ের মাসুম, মাওলানা মুহিব্বুল্লাহ, মাওলানা মুহাম্মদ আব্দুল মান্নান, মাওলানা আব্দুল হান্নান, মুফতী মাহমুদুল হাসান, মাওলানা একরামুল হক, মাওলানা নূরুল ইসলাম, মাওলামান মুহাম্মদ উসমান, মাওলানা ইমরান প্রমুখ।

এ সময় আল্লামা শাহ আহমদ শফী ফেনী জেলা হেফাজত নেতৃবৃন্দের উদ্দেশ্যে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ছোটখাটো ভেদাভেদ ও মতপার্থক্য দূর করে সর্বাবস্থায় উলামায়ে কেরামের ঐক্য দৃঢ় রাখতে হবে। তিনি বলেন, সবসময় ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতার বৃহত্তর ঐক্য গড়ে তোলার লক্ষ্যে আমি কাজ করে আসছি। এই ঐক্য গড়ে তোলার স্বার্থে অনেক সময় আমার নিজস্ব মতামত ও সিদ্ধান্তেও ছাড় দিয়ে থাকি। কারণ, ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতার ঐক্যবদ্ধ মজবুত অবস্থান ছাড়া বর্তমানের বহুমুখী ইসলাম বিদ্বেষী ষড়যন্ত্রের বিরুদ্ধে কার্যকর প্রতিরোধ গড়ে তোলা অনেক কঠিন।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ