বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
খাদেম-ক্লিনার ও শিক্ষক নিয়োগ দেবে ‘গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট’ স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক  মার্চে ৫৫২ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৬৫, আহত ১২২৮ ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ পুতিনের তেজগাঁও আল-জামিয়াতুল ইসলামিয়া বায়তুল আমান মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল   ইরানের হামলার জন্য নেতানিয়াহুই দায়ী: এরদোগান ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪, ট্রাকচালক আটক ইসরায়েলে হামলার বিষয়ে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রাইসি ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে পালালেন স্ত্রী ইরান-ই’সরায়েল যুদ্ধের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

শিক্ষার নির্দিষ্ট কোন বয়স নেই

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পবিত্র ক্বুরআনের প্রথম শব্দ হলো 'ইক্বরা'। অর্থাৎ পড়, শেখো, লেখ। আর হাদীস শরীফে দ্বীনি ইলম শিক্ষার জন্য রয়েছে অসংখ্য বানী। এক হাদীসে এসেছে " দোলনা থেকে কবর পর্যন্ত বিদ্যার্জন কর"।
আলহাজ্জ মোঃ মাহবুবুর রহমান, বয়সঃ ৫৫/৬০। তিনি আমাদের "জামিয়া কারীমিয়া দারুল উলূম, বামৈল, ডেমরা, ঢাকা"র হেদায়াতুন নাহু জামায়াতের ছাত্র। এর পূর্বের জামায়াতগুলোও এখানে পড়েছেন। তার ছেলেও এখানের ছাত্র। পিতাপুত্র উভয়েই একই মাদরাসার নজীর বিহীন শিক্ষার্থী।


তিনি বাইতুল কারীম জামে' মসজিদের হালকা কমিটির 'ইমাম-কাম-অডিটর'। বয়ান বেশ হৃদয়গ্রাহী। বয়ান আর মুনাজাতে শ্রোতাদের অশ্রু ঝড়ে। খুবই মোয়াদ্দাব। শিক্ষকদের সাথে ছাত্রদের মতই নরম আচরণ করেন। দিল থেকে তার জন্য দুয়া আসে।

সকল বন্ধুদের কাছে এই শিক্ষার্থী, মাদরাসা, শিক্ষক, সকল তালাবা ও সংশ্লিষ্ট সকলের জন্য দুয়া চাই।
আর অনুরোধ করব, আসুন! বয়সের তারতম্য ভুলে সকলেই ফরজ ইলমেদ্বীন শিক্ষা অর্জন করি।

মুফতি হাবিবুল্লাহ সিরাজী

মুহতামিম জামিয়া কারিমিয়া দারুল উলুম, বামৈল, ডেমরা, ঢাকা।

এর ফেসবুক টাইমলাইন থেকে

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ