বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

পাকিস্তান জমিয়তের শতবর্ষী সম্মেলন শুরু; অংশ নিয়েছেন বাংলাদেশ জমিয়তের ৩ নেতা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Image may contain: 3 people, people smiling, people standing and flower

জমিয়তে উলামায়ে ইসলাম পাকিস্তান (এফ) এর উদ্যোগে শতবার্ষিকী সম্মেলন আজ জুমার পর শরু হয়েছে। সম্মেলনে জুমার নামাজের ইমামতি ও খুতবা দেন পবিত্র কাবা শরিফের ইমাম শায়েখ সালেহ বিন ইবরাহিম।

তিন দিনব্যাপী সম্মেলন জমিয়তে উলামায়ে ইসলাম পাকিস্তানের সভাপতি মাওলানা ফজলুর রহমানের সভাপতিত্বে পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের রাজধানী পেশাওয়ারে অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনে বিশ্বের গুরুত্বপূর্ণ নেতারা উপস্থিত হয়েছেন।

জুমার খুতবায় কাবা শরিফের ইমাম শায়েখ সালেহ বিন ইবরাহিম বলেন, ইসলাম শান্তি-নিরাপ্ততা ও ভালোবাসার শিক্ষা দেয়। আল্লাহ ও রাসুল সা. এর শিক্ষায় এটিই গুরুত্বপূর্ণ। দীনের মধ্যে যে ভেদাভেদ সৃষ্টি করে সে কখনো সফল হবে না। মুসলমানদের মতানৈক্য তৈরি করা উচিত নয়।

তিনি আরও বলেন, এই উম্মতকে আল্লাহ সর্বশ্রেষ্ঠ উম্মত বানিয়েছেন এবং কুরআন ও রাসুলকে সফলতার পথ হিসেবে পাঠিয়েছেন। তিনি উলামায়ে কেরামকে সঠিক দীনের শিক্ষা সবার মাঝে ছড়িয়ে দিতে বিশেষ গুরুত্বারোপ করেন।

Image may contain: 2 people, flower

সম্মেলনে মসজিদুল হারামের সম্মানিত ইমাম শায়খ সালেহ বিন ইবরাহিম ছাড়াও জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি সায়্যিদ আরশাদ মাদানী, বিশিষ্ট ইসলামিক স্কলার আল্লামা তাকি উসমানি, দারুল উলূম দেওবন্দের মুহতামিম মাওলানা আবুল ক্বাসিম নোমানী, মাওলানা যুলফিকার নক্বশবন্দী ও সায়্যিদ মাহমুদ মাদানীর উপস্থিত থাকার কথা রয়েছে।

Image may contain: one or more people, people sitting, table and outdoor

এদিকে সম্মেলন অংশ নিতে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের তিন নেতা গত ২ এপ্রিল পাকিস্তানে পৌঁছেছেন। তারা হলেন, জমিয়তের সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী,  সহকারী মহাসচিব মাওলানা মাসউদুল করিম ও সাংগঠনিক সম্পাদক মাওলানা উবায়দুল্লাহ ফারুক।

সূত্র: ডেইলি পাকিস্তান

জোটে ৬০ আসন চাইবে জমিয়ত

দেওবন্দে জমিয়তের সর্বধর্মীয় ঐক্য সম্মেলন

‘ইলমি যোগ্যতা অর্জনের পাশাপাশি ছাত্র জমিয়তের কাজকে বেগবান কর’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ