শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মাকাজুত তাহফিজের জাতীয় কুরআন প্রতিযোগিতা সম্পন্ন, স্বর্ণপদক পেল মনোয়ার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

markajut_tahfiz2

আওয়ার ইসলাম: মারকাজুত তাহফিজ ফাউন্ডেশন বাংলাদেশ এর উদ্যোগে যাত্রাবাড়ীস্থ মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ব্যবস্থাপনায় দেশব্যাপী জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা, হাফেজ ছাত্রদের পাগড়ি প্রদান ও গুনীজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়। রবিবার সকাল ০৮ টা থেকে শুরু হয়ে রাত ১১ টায় সমাপ্ত হয় ।

বিশ্বখ্যাত হাফেজ গড়ার কারিগড় হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী কর্তৃক পরিচালিত মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ব্যবস্থাপনায় গত ১৬ মার্চ দেশব্যাপী শুরু হয়েছিল এ প্রতিযোগিতা। চূড়ান্ত পর্বে বিজয়ী তিনজনকে স্বর্ণ, রৌপ্য ও কম্পিউটারসহ ১০জনকে আকর্ষণীয় গিফটহ্যাম্পার তুলে দেয়া হয়।

এদের মধ্যে প্রথম পুরস্কার বিজয়ী চট্টগ্রাম বিভাগের তারেক মনোয়ারকে স্বর্ণ পদক, খুলনা বিভাগের ওমরফারুককে রৌপ্য পদক এবং বি-বাড়ীয়া জোনের বিজয়ী মোহাম্মাদ শেখ তামিমকে কম্পিউটারসহ বিভিন্ন পুরস্কার এবং ৭ টি বিভাগীয় ও ৩ টি জেলা প্রতিনিধিকে এ্যাওয়ার্ড তুলে দেন অতিথিগণ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম ও ভারপ্রাপ্ত খতিব মুফতি মিজানুর রহমান কাসেমী, হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ ক্বারী আব্দুল হক ও সিনিয়র সহ সভাপতি হাফেজ ক্বারী বজলুল হক, কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যন আবু ইউসুফ ও সেক্রেটারী মুফতি মো: মহি উদ্দীন, কুরআনের আলোর বিশিষ্ট বিচারক ক্বারী মোঃ জহিরুল ইসলাম, ক্বারী আবু রায়হান (লালবাগ মাদরাসা), দৈনিক নয়া দিগন্তের চীফ রির্পোটার হারুন জামিল, দৈনিক ইনকিলাবের সিনিয়র রিপোর্টার শামছুল ইসলাম খাঁন, মাসিক আদর্শ নারীর সম্পাদক, মুফতী আবুল হাসান সামসাবাদী, দৈনিক প্রথম আলোর ধর্মীয় উপদেষ্টা শাইখ মুহাম্মদ উসমান গনী, বাংলানিউজ২৪.কম-এর সিনিয়র নিউজরুম এডিটর মুফতি এনায়েতুল্লাহ, আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের নির্বাহী সম্পাদক রোকন রাইয়ান, মাওলানা মুফতি বোরহান উদ্দীন কাসেমী (বি-বাড়ীয়া), দত্তপাড়া মাদরাসা (নরসিংদি) র প্রিন্সিপাল মাওলানা শওকত সরকার, নোয়াখালীর প্রবীণ আলেম মো: আব্দুর রহমান, মুফতি আলী আযম (দারুল আরকাম বি-বাড়ীয়া), মাওলানা আহমদুল্লাহ (আরজাবাদ মাদরাসা), হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশনের ক্বারী রফিক আহমদ প্রমুখ।

hafez_nesar_quranবক্তারা বলেন, মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল বিশ্বের মধ্যে এক বিরল নজির স্থাপন করেছে কুরআনের শিক্ষা এবং প্রচারের মাধ্যমে বিশ্ব দরবারে বাংলাদেশকে তুলে ধরেছে। বারবার আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ১ম, ২য়, ৩য় স্থান অর্জনকরে সুনাম বয়ে আনছে, ভূষিত হয়েছে নানা সম্মাননায়, হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী হিফজ মাদরাসার শুদ্ধ তেরাওয়াতের পাশাপাশি আধুনিকায়নের জন্য নিরলস সাধনা করে যাচ্ছেন। আলহাদুলিল্লাহ বাংলাদেশের সকল হিফজ মাদরাসাই এখন উন্নতির দিকে। পাশাপাশি তাঁর রচিত হিফজ ছাত্রদের জন্য ওয়াক্বফ দাগানো কুরআন শরীফ, ইলমে তাজভিদের বই, হিফজ করার সহজ পদ্ধতি ও মুতাশাবিহাতুল কুরআন, হিফজ তথ্য বহিও উল্লেখযোগ্য।

সভাপতির বক্তব্যে মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল হাফেজ কারী নেছার আহমাদ আন নাছিরী বলেন, কুরআনের মেহনতই পারে মানুষকে উভয় জগতে সম্মানিত করতে। একমাত্র কুরআন শিক্ষাই পারে সমাজ থেকে সন্ত্রাস ও অশান্তি দূর করে শান্তি প্রতিষ্ঠা করতে তাই তিনি বাংলাদেশ সরকার ও সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছে আরব বিশ্বের ন্যায় বাংলাদেশেও কুরআনের ব্যাপক চর্চার লক্ষ্যে কুরআনিক বিশ্ববিদ্যালয় স্থাপনের আহবান জানান।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ