29817

সিটি অব লন্ডন নির্বাচিত হলেন বাংলাদেশী মনসুর আলী

mansur aliআওয়ার ইসলাম : প্রথমবারের মতো সিটি অব লন্ডন নির্বাচিত হলেন বাংদেশীবংশোদ্ভূত মনসুর আলী। তিনি নির্বাচনে লেবার দলের হয়ে কাউন্সিলর পদে জয়ী হন। ২৩ মার্চে হওয়া এই নির্বাচনে বিশ্বের অন্যতম পুরাতন এক নগরী পরিচালনার জন্য লন্ডন মেয়র সাদিক খানের সঙ্গী হলেন মনসুর আলী।
এই জয়কে লেবার পার্টিও ঐতিহাসিক হিসেবে দেখছে। কেননা প্রথমবারের মত কোন ব্রিটিশ বাংলাদেশি লেবার পার্টি প্রার্থী লন্ডন নির্বাচনে জয় পেল।
লন্ডনে কয়েক মিলিয়ন পাউন্ডের হাউজিং প্রজেক্টের কারণে বাংলাদেশি কমিউনিটি ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা তৈরি হয়। আর সে কারণেই নির্বাচনে লড়তে আগ্রহী হন মনসুর আলী।
সিটি অব লন্ডনে বড় হওয়া মনসুর আলী একজন সফল চলচ্চিত্র পরিচালক। বর্তমানে ‘লেমলাইট ফিল্ম অ্যাওয়ার্ড’ প্রতিষ্ঠানের সিইও তিনি। এ ছাড়াও লেখালেখি ও প্রযোজনার কাজ করেন তিনি।
বিশ্বের অন্যতম প্রসিদ্ধ শহর লন্ডনে বড় হলেও এখানের স্থানীয় তরুণদের জন্য বাস্তবিক অর্থে কাজের সুযোগ তৈরি হচ্ছে না বলে মনে করেন মনসুর আলী। তিনি নির্বাচনী প্রচারণাকালে আরো জানান, লন্ডনে তার আসনের কাউন্সিল থেকে শিল্প-সংস্কৃতি নিয়ে অগ্রসর হওয়ার জন্য কোন অনুপ্রেরণা প্রদান করা হয় না।
-এআরকে

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *