শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মুসা বিন শমসেরের কর ফাঁকি দেয়া গাড়ি আটক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুসা বিন শমসেরের আটক করা রেঞ্জ রোভার গাড়ি

শুল্ক ফাঁকি দেয়ার অভিযোগে বাংলাদেশের রহস্যময় এক ধনকুবের মুসা বিন শমসেরের একটি দামী গাড়ি আটক করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।

মঙ্গলবার ঢাকায় মুসা বিন শমসেরের গুলশানের বাড়িতে হানা দেন শুল্ক কর্মকর্তারা। কিন্তু তাদের উপস্থিতি টের পেয়ে বাড়ির লোকজন গাড়িটি অন্যত্র সরিয়ে ফেলেন।

পরে বিকেলে ধানমন্ডি এলাকা থেকে কালো রঙের এই রেঞ্জ রোভার গাড়িটি আটক করা হয় বলে জানানো হয়েছে শুল্ক গোয়েন্দা দফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে।

কর্মকর্তারা বলছেন, এই গাড়িটি ভুয়া আমদানি দলিল দিয়ে অন্য একটি নম্বর দিয়ে ভোলা থেকে রেজিস্ট্রেশন করা হয় অন্য এক ব্যক্তির নামে। রেজিস্ট্রেশনের সময় গাড়িটির রঙ সাদা থাকলেও উদ্ধারকৃত গাড়িটি হচ্ছে কালো রঙের। কর্মকর্তারা বলছেন, চট্টগ্রাম কাস্টম হাউসে এই গাড়ির শুল্ক পরিশোধের প্রমাণ হিসেবে যে বিল অব এন্ট্রি দেখানো হয়েছে, সেটি ভুয়া।

মুসা বিন শমসেরকে দুর্নীতির অভিযোগে এর আগে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন

শুল্ক কর্মকর্তারা জানিয়েছেন, এই গাড়ি নিয়ে সারাদিন ধরে রীতিমত নাটক চলেছে। মুসা বিন শমসেরকে সকাল আটটায় গাড়িটি হস্তান্তরের নোটিশ দেয়া হয়। কিন্তু তারা গাড়িটি ধানমন্ডিতে এক আত্মীয়ের বাড়িতে সরিয়ে ফেলেন। সেখান থেকেই বিকেলে গাড়িটি জব্দ করেন শুল্ক কর্মকর্তারা।

মুসা বিন শমসেরের বিরুদ্ধে শুল্ক আইন এবং অর্থ পাচার আইনে মামলার প্রস্তুতি নিচ্ছে শুল্ক দফতর।

এব্যাপারে মুসা বিন শমসেরের বক্তব্য জানার জন্য তাঁর সঙ্গে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।

-বিবিসি বাংলা


সম্পর্কিত খবর