শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


কুমিল্লায় কুরআন অবমাননার ঘটনায় ওসির সঙ্গে আলেমদের বৈঠক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

kumilla4আওয়ার ইসলাম: দাউদকান্দি মডেল থানায় ১নং সুন্দলপুর মডেল ইউনিয়নের ভাগলপুর গ্রামের আব্দুল হাকিম ফরিদুন্নেছা মাইজভান্ডারী ফোরকানিয়া মক্তবে কুরআনে মলমূত্র ত্যাগ করার ঘটনায় দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ মিজানুর রহমানের সঙ্গে স্থানীয় আলেমদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার রাতে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ধর্মীয় দাঙ্গা এড়াতে আবেগতাড়িত না হয়ে শান্তিপূর্ণ উদ্যোগ গ্রহণ করার জন্য আলেমদের আহ্বান জানান ওসি মিজানুর রহমান।

তিনি বলেন, কুরআন অবমাননার এ ঘটনায় আমি মর্মাহত। প্রকৃত অপরাধীকে শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জন্য আমার টিম সর্বাত্মক চেষ্টা করছে। ঘটনার তদন্তের স্বার্থে আমি আপনাদের সার্বিক সহযোগিতা ও ধর্মীয় সহিঞ্চুতা কামনা করছি।

আগামীকাল শুক্রবার দাউদকান্দি বড় মসজিদে ধর্মপ্রাণ মুসল্লিদের সামনে এ ঘটনার তদন্তের প্রতিবেদন পেশ করবেন বলে সভায় প্রতিশ্রুতি দিয়েছেন ওসি মিজানুর রহমান।

এদিকে জঘন্য এ ঘটনার প্রতিবাদে শুক্রবার বাদ জুমা প্রতিবাদসভা ও বিক্ষোভ মিছিলের উদ্যোগ নিয়েছেন স্থানীয় আলেমরা। ওসি মিজানুর রহমান আলেমদের অনুরোধ করলে আলেমরা বলেন, ঘটনার সুষ্ঠু তদন্ত না হলে এবং প্রশাসনের ঢিলেঢালা মনোভাব প্রকাশ পেলে আলেমরা ধর্মপ্রাণ সাধারণ মানুষকে নিয়ে এর প্রতিবাদে কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মাওলানা মকবুল এলাহি, মাওলানা আবু ইউসূফ মুন্সী, মুফতি দিদার শফিক, মাওলানা শফিকুল ইসলাম, মাওলানা নাছির উদ্দীন, মোবারক হোসেন, দুলাল চেয়ারম্যান, এসআই রনজন, এসআই আসাদ প্রমুখ।

আরআর

কুমিল্লায় পবিত্র কুরআনের অবমাননা; ক্ষোভে ফুঁসছে জনতা

হোলি উৎসবে তরুণীকে ধর্ষণের পর খুন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ