শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


বৃহস্পতিবার জামিয়া গহরপুরে কওমি গ্রাজুয়েশন সম্মেলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

gaharpur

ইমদাদ ফয়েজি, সিলেট: দেশের অন্যতম দ্বীনি বিদ্যাপীঠ, বরেণ্য বুযুর্গ -শায়খুল হাদীস হাফিজ আল্লামা নূরউদ্দীন আহমদ গহরপুরী রাহ. প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী জামিয়া হুসাইনিয়া গহরপুর'র ৬০ বছর পূর্তি ও ৬ষ্ঠ দস্তারবন্দী উপলক্ষে আগামী ২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার জামিয়া ময়দানে অনুষ্ঠিত হবে কওমি গ্রাজুয়েশন অনুষ্ঠান-দস্তারবন্দী মহাসম্মেলন।

সম্মেলনকে সামনে রেখে চলছে ব্যাপক প্রচারণা। সকল প্রস্তুতি প্রায় শেষপর্যায়ে বলে জানা গেছে। প্রচারণার জন্য নজরকাড়া বিচিত্র ডিজাইনের ব্যানার-ফেস্টুন, পোস্টার-লিফলেটের পাশাপাশি মাসখানেক আগে থেকেই সিলেট শহর ও জেলার গুরুত্বপূর্ণ সকল রাস্তায় নির্মাণ করা হয়েছে আকর্ষণীয় তোরণ। শেষপর্যায়ে পিক-আপে ভ্যানে নান্দনিক স্টেইজ বানিয়ে, 'কওমি গ্রাজুয়েশন-দস্তারবন্দী সম্মেলন' খচিত সফেদ পোশাকে পরে তরুণ আলেমরা চালাচ্ছেন প্রচারণা। সম্মেলন উপলক্ষে গোটা সিলেটেই এখন আলাদা এক আনন্দের বাতাস বইছে। ইলমে দ্বীন ও আধ্যাত্মিক জগতে আল্লামা গহরপুরী'র রহ. সমান বিচরণ থাকায় এমনিতেই প্রতিবছর মাহফিল লোকে লোকারণ্য হয়ে যায়।

তাঁরই সুযোগ্য সন্তান, তরুণ আলেম মাওলানা মুসলেহ উদ্দীন রাজুর সুদূরপ্রসারী চিন্তা, বিচক্ষনতা ও দক্ষতা দিনদিন জামিয়া গহরপুরকে আরোও অনেকটাই আলোকিত করে তুলছে। বিশেষ করে কওমি গ্রাজুয়েশন-দস্তারবন্দী সম্মেলন এর ব্যতিক্রমি আয়োজন সর্বস্তরের আলেম-জনতার প্রশংসা কুড়াতে সক্ষম হয়েছে। জামিয়ার ফাযিলরা এতে বেশ উদ্দীপ্ত, আনন্দিত। এমনকি অন্য প্রতিষ্টান থেকে টাইটেল উত্তীর্ণ অনেকেই আফসোস করে বলছেন- 'ইশ যদি জামিয়া গহরপুর থেকে... ।'

জানা গেছে, জামিয়া গহরপুর থেকে বিগত দশ বছর, যারা তাকমিল ফিল হাদীস (কওমি গ্রাজুয়েশন) ও কুরআন শরীফ হিজহ সম্পন্ন করেছেন তাদের সকলকে গ্রাজুয়েশন সম্মাননা স্বরুপ দস্তারে ফজিলত-পাগড়ি, বিশেষ পোষাক -এরাবিয়ান আবা, স্মারক, ব্যাগ, চাবির রিং, কলম, গিফট বক্স ইত্যাদি প্রদান করা হবে। ইতোমধ্যে সকল গ্রাজুয়েটকে চিঠি দিয়ে তা জানিয়ে দেয়া হয়েছে।

২০০৭ ঈসায়ি সালের ফাস্ট ক্লাস ফাস্ট গ্রাজুয়েট মাওলানা মোস্তাফিজুর রহমান তাঁর অনুভূতি ব্যক্ত করে আওয়ার ইসলমাকে বলেন, 'আলহামদুলিল্লাহ্‌, যোগ্য পিতার যোগ্য উত্তরসুরীর অক্লান্ত পরিশ্রম ও প্রচেষ্টায় জামিয়া গহরপুর আজ সফলতার উচ্চশিখরে। এধরনের অনুষ্টান দেশবাসী আগে কখনও লক্ষ্য করেননি। আমরা এতে আনন্দিত, গর্বিত। আল্লাহ তা'য়ালার কাছে মোহতামিম সাহেবের দীর্ঘায়ু ও গহরপুরী হুজুরের রাহ. উঁচু মাকাম কামনা করছি।'

সম্মেলনে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম ও ইসলামি স্কলারগণ বক্তব্য রাখবেন।

আরআর

সময় ফুরিয়ে যাচ্ছে দ্রুত নিবন্ধন করুনjournalism_cors4


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ