শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মোদিকে ন্যাড়া করলেই নগদ ২৫ লাখ রুপি!: শাহি ইমাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

modiআওয়ার ইসলাম:রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভারতীয় প্রধানমন্ত্রী মোদির বিরোধীতায় নানা রকম হুঁশিয়ারি দিয়েছেন  কিন্তু কলকাতায় নজিরবিহীন কাণ্ড ঘটিয়েছেন তাঁর দলেরই এক সাংসদ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মাথা ন্যাড়া করে দাঁড়ি কেটে দিতে হবে। ব্যস, তাহলেই ২৫ লাখ রুপি ইনাম দেবেন কলকাতার টিপু সুলতান মসজিদের শাহি ইমাম মৌলানা রহমান বরকতি। আর তিনি যখন একথা বলছেন তখন তাঁর পাশে বসে টেবিল চাপড়ে সমর্থন জানালেন তৃণমূল সাংসদ ইদ্রিশ আলি। শনিবার কলকাতা প্রেস ক্লাব এমন দৃশ্যেরই সাক্ষী থাকল।

শাহি ইমামের এমন ফতোয়া ইচ্ছা থাকলেও কার্যকর করা কতটা বাস্তবচিত, তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে। কিন্তু যেভাবে একজন নির্বাচিত সাংসদ দেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে জারি হওয়া ফতোয়াতে সমর্থন জানালেন, তা নজিরবিহীন ঘটনা। এমনিতে টিপু সুলতান মসজিদের শাহি ইমাম দীর্ঘদিন ধরেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ।

কিন্তু প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এমন ফতোয়া কেন? শাহি ইমামের যুক্তি, নোট বাতিলের সিদ্ধান্ত নিয়ে প্রধানমন্ত্রী যে পাপ করেছেন, এটা তারই শাস্তি।

স্বাভাবিকভাবেই সাংসদের উপস্থিতিতে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে জারি হওয়া এমন ফতোয়ায় ক্ষুব্ধ বিজেপি নেতৃত্ব। বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, ‘ওঁর কথার প্রতিক্রিয়া দিতে রুচিতে বাধে। আর এমন ফতোয়া জারি হলে তৃণমূলের সাংসদ, মন্ত্রীরা পাশে বসে হাততালি দেবেন সেটাই স্বাভাবিক। বরং তাঁরা এর প্রতিবাদ করলে সেটাই অস্বাভাবিক ঘটনা হত। ’

ডিএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ