শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


ইসলামি ঐক্যেই মুসলিমবিশ্বের সব সমস্যার সমাধান: চীনা মুসলিম পণ্ডিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

british muslimদিদার শফিক: ইসলামি ঐক্যই মুসলিমবিশ্বের সব সমস্যার সমাধান বলে মন্তব্য করেছেন চীনের প্রসিদ্ধ ইসলামি পণ্ডিত সাইয়্যেদ নুর উদ্দিন জাংকি জাং। তিনি সারা বিশ্বে মুসলিমদের উপর চলমান নির্যাতনকে অনৈক্যের ফসল বলে মনে করে দ্রুত মুসলিম বিশ্বের নেতাদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, বেইজিং সরকার দেশের সব মুসলিম সম্প্রদায় ও সংখ্যালঘুদের সাহায্য-সমর্থন করে আসছে। বর্তমানে চীনে আড়াই কোটি মুসলমান বসবাস করছে। ধর্মীয় বিভিন্ন মতাদর্শী হয়েও তারা এদেশে পূর্ণ নিরাপত্তার সাথে মিলেমিশে থাকছে।

পণ্ডিত নুর উদ্দিন বলেন, চীনে মুসলমানদের প্রতি কোন ধরনের ধর্মীয় বিধিনিষেধ নেই। তারা তাদের ধর্মীয় কার্যক্রম অবাধে পালন করে যাচ্ছে। এ দেশে মুসলমানরা মসজিদ ও ধর্মীয় কেন্দ্র নির্মাণ থেকে দায়মুক্ত। বর্তমানে বিভিন্ন মসজিদ ও ধর্মীয় কেন্দ্রে মুসলমানরা ধর্মীয় শিক্ষা গ্রহণ করছে।

আলেম-উলামার প্রতি ও মসজিদ নির্মাণে চীন সরকার সহযোগিতার বিষয় স্মরণ করে তিনি বলেন, চীনের জনগণ শান্তিপূর্ণভাবে মুসলমানদের সাথে সহাবস্থান করছে। বিশ্বের সকল মুসলমান আল্লাহর কুরআন ও মুহাম্মদ সা. এর শিক্ষার ভিত্তিতে ঐক্যবদ্ধ হলে মুসলমানদের সকল সমস্যার সমাধান হয়ে যাবে।

সূত্র: শাফাকনা ডটকম।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ