বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ইসরাইলি বসতি বন্ধে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের ভোট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

imageআওয়ার ইসলাম: ফিলিস্তিনের বিভিন্ন এলাকায় ও পূর্ব জেরুজালেমে ইসরাইলের বসতি নির্মাণ কার্যক্রম দ্রুত বন্ধের দাবি জানিয়ে করা মিশরের একটি খসড়া প্রস্তাব বিষয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে আজ বৃহস্পতিবার ভোট হওয়ার কথা রয়েছে। ২০১১ সালে একই ধরণের প্রস্তাবের ক্ষেত্রে যুক্তরাষ্ট্র তাদের ভেটো পাওয়ার প্রয়োগ করে তা বাতিল করে দেয়। ফলে এখন আবার এ ধরনের প্রস্তাব গ্রহণ করা হবে কিনা তা নিয়ে অনিশ্চয়তা রয়েই গেছে।

মিশর গতকাল বুধবার রাতে এ খসড়া প্রস্তাব উত্থাপন করে। আজ বৃহস্পতিবার বিকেল ৩ টায় এ ব্যাপারে ভোটাভুটি হওয়ার কথা রয়েছে।

এক্ষেত্রে জাতিসংঘ বরাবরই বলে আসছে যে, ইসরাইলের এ ধরনের বসতি নির্মাণ অবৈধ এবং তারা এ ধরনের কার্যক্রম বন্ধে বারবার ইসরাইলের প্রতি আহবান জানিয়ে আসছে। গত কয়েক মাস ধরে সেখানে বসতি নির্মাণের কাজ আরো জোরদার করা হয়েছে বলেও জাতিসংঘ কর্মকর্তারা জানান। মিশরের এ খসড়া প্রস্তাবে ইসরাইলের বসতি নির্মাণ কাজ দ্রুত বন্ধের দাবি জানানো হয়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ