শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


চৌধুরীপাড়ায় উৎসবমুখর পরিবেশে শুরু হয়েছে ফেরাকে বাতেলা বিষয়ক কর্মশালা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

chawdhuri-para-8888888888888888

আওয়ার ইসলাম:  প্রায়  দুই হাজার  শিক্ষার্থীর প্রাণবন্ত উপস্থিতিতে শুরু হয়েছে ঐতিহাসিক ফেরাকে বাতেলা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা।  দেশের নানাপ্রান্ত থেকে আসা শিক্ষার্থীদের চোখে মুখে ছিল জানার গভীর আগ্রহ। কর্মশালায় অংশ নিয়েছেন বিভিন্ন আলেম উলামা ও মসজিদের ইমাম খতিবরা। চলমান মুসলিম বিশ্বের নানা ধর্মীয় মতবাদ বিষয়ে যুক্তিসঙ্গত প্রামাণ্য উপস্থাপনসহ নানা প্রশ্নের জবাবে কর্মশালা ছিল বেশ উৎসব মুখর।

ঢাকার চৌধুরী পাড়ায় শেখ জনূরুদ্দীন রহ. দারুল কুরআন মাদরাসার উদ্যোগে আয়োজন করা হয়েছে  তিনদিনব্যাপী ফেরাকে বাতেলা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ও তাফসিরুল কুরআন মাহফিল। চলবে আরও দুই দিন। বৃহস্পতিবার ও শুক্রবার।

প্রথমে দিনে কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেছেন,   মারকাজুদ দাওয়া আল ইসলামিয়ার মুফতি আবুল হাসান মোহাম্মদ আবদুল্লাহ, মুফতি দিলাওয়ার হোসাইন, মাওলানা উবায়দুল্লাহ ফারুক। কর্মশালাটি উদ্বোধন করেন, চট্রগ্রাম নানুপুর মাদরাসার মহাপরিচালক মাওলানা শাহ সালাহ উদ্দীন নানূপুরী।

আগামী বৃহস্পতিবার তিন অধিবেশনে কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করবেন,  মারকাজুদ দাওয়া আল ইসলামিয়ার  আমিনুত তালিম মুফতি আবদুল মালেক, মাওলানা আবু সাবের আবদুল্লাহ,  ড. আফম খালিদ হোসেন। শুক্রবারেও রয়েছে জ্ঞানগভীর আয়োজন ও তাফসিরুল কুরআন মাহফিল।

মাদরাসার মুতাওয়াল্লী মুহাম্মদ ইমাদুদ্দীন নোমান বলেন,   একটি দ্বীনি যিম্মাদারি থেকে  এ কর্মশালার আয়োজন করা হয়েছে। সারা দেশ থেকে আসা আলেম উলামা ও মাদরাসার ছাত্র শিক্ষকরা উপকৃত হচ্ছেন। ইনশাআল্লাহ আগামী দিনেও আমাদের এ জাতীয় উদ্যোগ -আয়োজন অব্যাহত থাকবে।

মাদরাসার প্রিন্সিপাল ও শায়খুল হাদিস আল্লামা মুহাম্মাদ আবূ মূসা আওয়ার ইসলামকে জানান, দেশব্যাপী চলমান ফেরাকে বাতেলার বিরুদ্ধে ইলমি যোগ্যতা সম্পন্ন ব্যক্তি তৈরির জন্য শেখ জনূরুদ্দীন রহ. দারুল কুরআন মাদরাসা এ উদ্যোগ গ্রহণ করেছে। ঢাকা ও ঢাকার বাইরের উচ্চ শিক্ষিত শিক্ষার্থীবৃন্দ কর্মশালায় অংশগ্রহণ করেছে। বিশেষভাবে একটি কথা বলবো, এসব ফেরাকে বাতেলার বিরুদ্ধে কথা হয়, ওয়াজ হয় কিন্তু বিষয়ভিত্তিক ব্যক্তি তৈরি হয় না। আমরা এই আয়োজনের মাধ্যমে যোগ্য প্রশিক্ষক ও যোগ বিষয়ভিত্তিক লোক তৈরি করছি।

আআ

 

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ