শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


রোহিঙ্গা নিধনের প্রতিবাদে চট্টগ্রামে ইশা ছাত্র আন্দোলনের বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

isha_chatআওয়ার ইসলাম: ২ ডিসেম্বর বাদ জুমা আন্দরকিল্লা চত্বরে আরাকানে মুসলিম নিধনের প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগর কর্তৃক বিক্ষোভ সমাবেশে ও মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিল পূর্ব সমাবেশে বক্তারা আরাকানের রোহিঙ্গা মুসলমানদের উপর মায়ানমার সেনাবাহিনী ও বৌদ্ধ সম্প্রদায়ের লোকজন কর্তৃক বর্বরোচিত হত্যাকাণ্ড, ধর্ষণ, বাড়ি-ঘর পুড়িয়ে উচ্ছেদসহ জাতিগত নির্মুল অভিযানের বিরুদ্ধে মায়ানমার সরকারের তীব্র নিন্দা ও কঠোর প্রতিবাদের পাশাপাশি জাতিসংঘ, ওআইসিসহ আন্তর্জাতিক বিভিন্ন ফোরামে রোহিঙ্গা ইস্যু তুলে ধরার জন্যে বাংলাদেশ সরকারের প্রতি জোর আহ্বান জানানো হয়।

সমাবেশে বক্তারা হেফাজতে ইসলামের দূতাবাস ঘেরাও ও কক্সবাজার মহাসমাবেশে পুলিশি বাধার তীব্র নিন্দা জানায়। সমাবেশ শেষে মিছিলটি আন্দরকিল্লা থেকে চেরাগি পাহাড় মোড় হয়ে প্রেস ক্লাব চত্বরে দোয়ার মাধ্যমে শেষ হয়।

মিছিলে আগামী ৫ ডিসেম্বর মায়ানমার দূতাবাস ঘেরাও ও ১৮ ডিসেম্বর মায়ানমার অভিমুখী লংমার্চ সফল করার জন্য সর্বস্তরেরর তৌহীদি জনতার প্রতি আহবান জানান।

ছাত্র আন্দোলনের চট্টগ্রাম মহানগর সভাপতি জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের নগর সিনিয়র সভাপতি নুরুল ইসলাম বি এস সি, উপস্থিত ছিলেন ডাঃ রেজাউল করীম রেজা, মুজাহিদ সগীর, নুরুল বশর, ইসলামী ছাত্র খেলাফত চট্টগ্রাম মহানগর সভাপতি ওসমান কাসেমী সহ ছাত্র আন্দোলনের নগর নেতৃবৃন্দ।

এআর


সম্পর্কিত খবর