শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


মাওলানা আবদুল জব্বার রহ. স্মরণসভায় আল্লামা শফীর চিঠি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

bani-ahmed-shafi-30-11-2016আওয়ার ইসলাম: বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকের সাবেক মহাসচিব মাওলানা মুহাম্মদ আবদুল জব্বার রহ. স্মরণসভা উপলক্ষ্যে এক চিঠিতে সমবেদনা জানিয়েছেন বেফাকের সভাপতি শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী। চিঠিতে তিনি মাওলানা আবদুল জব্বার রহ. এর মাগফিরাত কামনার পাশাপাশি তার কাজকে বিস্তৃত করার তাগিদ দেন।

অনুষ্ঠানে আগে আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের পক্ষ  থেকে আল্লামা শাহ আহমদ শফীকে স্মরণসভার বিষয়টি অবগত করে পত্র লিখলে তার প্রেসসচিব মাওলানা মনির আহমদ বিষয়টি হজরতের সামনে তুলে ধরেন। আয়োজনের সফলতা কামনা করে আল্লামা শাহ আহমদ শফী মাওলানা মুহাম্মদ আবদুল জব্বার রহ. কে নিয়ে বিষয়ে একটি মূল্যায়ন লিখে পাঠ করার জন্য বলেন।

চিঠিতে শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী বলেন, মাওলানা আবদুল জব্বার রহ. একজন নিরলস কর্মী, দীনের খাদেম এবং কৃতিত্বপূর্ণ জীবনের অধিকার আল্লাহর প্রিয় বান্দা ছিলেন। তার হাতেই বেফাকুল মাদারিসিল আরাবিয়া প্রাণ পেয়েছে। দীর্ঘ ৩৮ বছর তিনি বেফাকের সঙ্গে যুক্ত থেকে প্রতিষ্ঠানটিকে মানোন্নয় করেছেন। কওমি সনদের স্বীকৃতির প্রশ্নে তিনি সব সময় দারুল উলুম দেওবন্দের মূলনীতিকে সামনে আনতেন।

গতকাল স্মরণসভায় চিঠিটি পাঠ করে শোনান ঢাকা মুহাম্মদপুরে জামিয়া ওয়াহিদিয়ার শিক্ষক মাওলানা আতাউল্লাহ আমিন।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম আয়োজিত মাওলানা মুহাম্মদ আবদুল জব্বার রহ. স্মরণসভার সভাপতি বাংলাদেশ কওমি মাদারাসা শিক্ষা বোর্ড বেফাকের যুগ্মমহাসচিব, ঢাকার মুহাম্মদপুরের জামিয়া রাহমানিয়ার প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক, প্রধান অতিথি বাংলাদেশ কওমি মাদারাসা শিক্ষা বোড বেফাকের সহষবাপতি, মালিবাগ জামিয়ার প্রিন্সিপাল ও শাইখুল হাদিস আল্লামা আশরাফ আলী। স্বাগত বক্তব্য রাখবেন, মাওলানা আবদুল জব্বার রহ.-এর জামাতা মাওলানা তানিম হোসাইন মাহমুদি।

বক্তব্য রেখেছেন, শায়খ জাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল, মুফতি মিজানুর রহমান সাঈদ, হযরত শায়খ যাকারিয়া কমপ্লেক্স এর প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ড. মাওলানা মুশতাক আহমদ, ইসলামি আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীরর সভাপতি মাওলানা এটিএম হেমায়েদ উদ্দিন, বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা শরীফ মুহাম্মদ , জামিয়া ইকরা বাংলাদেশের রঈস, মাওলানা আরীফ উদ্দীন মারুফ, জামিয়া রাহমানিয়ার সিনিয়র মুহাদ্দিস মাওলানা মামুনুল হক, জামিয়া আরাবিয়া লালবাগের মুহাদ্দিস মুফতি তৈয়ব হোসাইন, মাসিক মদিনা সম্পাদক আহমদ বদরুদ্দীন খান,  রিসালাতুল ইনসানিয়াহ বাংলাদেশের আমীর মাওলানা শহীদুল ইসলাম ফারুকী, প্রাইভেট মাদরাসা অ্যাসোসিয়েশনের সেক্রটারি মাওলানা নেয়াতুল্লাহ আমিন, বাংলা নিউজ ২৪ ডটকেমর নিউজরুম এডিটর মুফতি এনায়েতুল্লাহ, ইসলামী লেখক ফোরামের সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবর, মাসিক পাথেয়র যুগ্ম সম্পাদক মাসউদুল কাদির, টিভি উপস্থাপক গাজী মুহাম্মদ সানাউল্লাহ, দৈনিক আলোকিত বাংলাদেশের সহ সম্পাদক আলী হাসান তৈয়ব প্রমুখ।

এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ