শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


দুজখের আগুনে পুড়ছে ইসরায়েল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

israel

আওয়ার ইসলাম: ইসরায়েলের উত্তরাঞ্চলে ভয়াবহ দাবানল ছড়িয়ে পড়েছে। ক্রমেই বিভিষিকাময় পরিস্থিতির দিকে যাচ্ছে। ভিডিওটি দেখলে মনে হবে এ যেন দুজখের আগুন। জ্বলছে দাউ দাউ করে।

অগ্নিনির্বাপক কর্মীরা কোনোভাবেই আগুন নেভাতে পারছেন না। ইতোমধ্যে বহু স্থাপনা ও গ্যাস সিলিন্ডার পুড়ে গেছে। কাছাকাছি বাড়িঘরের দিকে আগুন ছড়িয়ে পড়ছে। ধারণ করছে ভয়ঙ্কর রূপ।

রোহিঙ্গা সংকট নিরসনে আন্তর্জাতিক সহায়তা চাইল বাংলাদেশ

মঙ্গলবার থেকে শুরু হওয়া এ দাবানল ক্রমেই দেশটির মধ্য ও উত্তরাঞ্চল দিয়ে ছড়িয়ে পড়ছে অন্য অঞ্চলের দিকে। শুষ্ক আবহাওয়া ও তীব্র বাতাসের কারণে পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে। আগুনের ধোঁয়ায় অনেকেই শ্বাস-প্রশ্বাসজনিত সমস্যায় ভুগছেন।

বৃহস্পতিবার দেশটির উত্তরাঞ্চলের বেশ কয়েকটি শহর থেকে বাসিন্দাদের সরিয়ে নিয়েছে কর্তৃপক্ষ। অগ্নিশিখা ৩০ ফুট পর্যন্ত উঁচুতে ওঠানামা করছে। কোনো কোনো জায়গায় সড়ক যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে।

israel2
আগুন নিয়ন্ত্রণে আনতে দেশটির উত্তরাঞ্চলের বিনইয়ামিনা ও হাদেরা শহরে মধ্যে ট্রেন যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে। ইসরাইলের ইলেকট্রিক কোম্পানি রাজ্যে সতর্কতা জারি করেছে।

হাইফা অঞ্চলের এ আগুন এতটাই ভয়াবহ আকার ধারণ করেছে যে সেখানকার ৮০ হাজার বাসিন্দাকে সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। সর্বত্র সতর্কতা জারি করা হয়েছে।

দেশটির প্রেসিডেন্ট এক বক্তৃতায় এ ঘটনার পেছনে কোনো গোষ্ঠীর হাত আছে কিনা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে। তিনি বলেন, কোনো শক্তি এভাবে সন্ত্রাসী কর্মকাণ্ড করে পার পাবে না। তাদেরকে উচিত শিক্ষা দেয়া হবে।

সূত্র: জেরুজালেম পোস্ট

ভিডিওতে দেখুন জ্বলতে থাকা ভয়াবহ আগুন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ