শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


প্রস্তুতি নিচ্ছেন হিলারিকন্যা!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

NEW YORK, NY - SEPTEMBER 29:  Chelsea Clinton speaks on stage during the closing session of the Clinton Global Initiative 2015 on September 29, 2015 in New York City.  (Photo by JP Yim/Getty Images)

আওয়ার ইসলাম: এবার ঘটা করে রাজনীতির মাঠে  নামতে প্রস্তুতি নিচ্ছেন ক্লিনটন দম্পতি তনয়া চেলসি ক্লিনটন। মার্কিন কংগ্রেসে (সিনেট ও হাউস অব রিপ্রেজেন্টেটিভ) নিউইয়র্ক সিটির আসনে তিনি প্রার্থী হবেন।

নিউইয়র্ক পোস্ট জানায়, চেলসি নিউইয়র্ক ১৭তম কংগ্রেসনাল ডিস্ট্রিক্টে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন।

হিলারির পরাজয়ে অনেকে ধারণা , ক্লিনটন পরিবারের রাজনীতির দিন এবার শেষ হয়ে এসেছে।  কিন্তু সবার ধারণা ভুল প্রমাণ করে তিনি কংগ্রেস সদস্য পদ পাওয়ার জন্য আগামী নির্বাচনে লড়বেন বলে দাবি করেছে নিউইয়র্ক পোস্ট।

নিউইয়র্ক সিটির এই আসনটি রিপাবলিকান সদস্য নিতা লোওয়ি ধরে রেখেছেন। তিনি এই  আসনে প্রায় ৩০ বছর ধরে আছেন। তিনি এখন অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানতে পেরেছে নিউইয়র্ক পোস্ট।

রকল্যান্ড, ওয়েস্টচেস্টার ও চাপাকোয়া এলাকা এই আসনের অন্তর্ভুক্ত। ক্লিনটন পরিবারের বসতবাড়িও এখানেই।

আগস্টে ক্লিনটন দম্পতি চাপাকোয়ায় নিজেদের বাড়ির পাশেই ১ দশমিক ১৬ মিলিয়ন মার্কিন ডলার ব্যয় করে একটি বাড়ি কিনেছেন। এটি চেলসির জন্য কেনা হয়েছে। এখানে চেলসি তাঁর স্বামী মার্ক মেজভিনস্কি এবং তাঁদের দুই সন্তান কার্লোটি ও আইডানকে নিয়ে থাকবেন।

চেলসি এখন ম্যানহাটনে থাকেন, ভোট দেওয়ার জন্য নিবন্ধনও করেছেন সেখানে। চাপাকোয়ার বাড়ির কারণে আসনটি খালি হলে তিনি সহজেই সেটিকে নিজের বৈধ বাসস্থান হিসেবে দেখাতে পারবেন।

চেলসি এরই মধ্যে বেশ কিছু গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। বিশেষ করে হিলারির নির্বাচনে প্রচারণা এবং ক্লিনটন দাতব্য সংস্থার কাজে নিজেকে নিয়োজিত করেছেন।

এ বি আর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ