বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


ধর্মীয় সহিংসতা রোধে প্রশাসনকে সচেতন হওয়ার আহ্বান : প্রধান বিচারপতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

sinha

আওয়ার ইসলাম: ধর্মীয় সহিংসতা রোধে প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপ্রতি সুরেন্দ্র কুমার সিনহা। একই সঙ্গে ঢাকার দুই সিটি কর্পোরেশনের অবৈধ উচ্ছেদে কোনো প্রতিবন্ধকতা আসলে বিচার বিভাগ হাত প্রসারিত করবে বলেও জানান তিনি।
শনিবার দুপুরে রাজধানীর নারিন্দা রোডের শ্রী শ্রী মাধব গৌড়ীয় মঠের ‘ভক্তি বিলাস তীর্থ ভবনের’ চতুর্থ ও পঞ্চম তলার নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রধান বিচারপতি বলেন, ‘সাঁওতাল অধিবাসীদের ওপর যে হামলা চালানো হয়েছে, ঘর-বাড়ি পুড়িয়ে দেয়া হয়েছে তারা অত্যন্ত গরিব সম্প্রদায়ের। আমি আশা রাখবো যারা প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনীতে আছেন তারা একটু সচেতন হোন তাহলে এই ঘটনার আর পুনরাবৃত্তি ঘটবে না। ধর্মীয় উপাসনালয়ে যাতে কোনো আঘাত না আসে আপনারা দুই মেয়রও সেদিকে খেয়াল রাখবেন।’
এসকে সিনহা বলেন, যারা সিটি কর্পোরেশনের জমি দখল করে রেখেছে, সেগুলোসহ রাস্তা-ঘাট উচ্ছেদে যদি কোনো প্রতিবন্ধকতা আসে, তাহলে আপনাদের (দুই মেয়রকে) জন্য বিচার বিভাগ হাত প্রসারিত করবে।
তিনি বলেন, বাংলাদেশে গণতন্ত্র ও আইনের শাসন আছে। এখানে কিছু লোক বেশ কিছু দিন ধরে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করছে।
তিনি বলেন, যারা ক্ষমতায় আছেন আমি তাদেরও বলছি, যারা বিভিন্ন ধর্মাবলম্বী তাদের ধর্ম পালনে যেনো বাধা না নেই। তাদের ধর্মীয় উপাসনালয় বানিয়ে দেই। কেউ কারো প্রতি আঘাত না করি, কারো মন্দির-মসজিদে বাধা না দেই। তাদের সহাবস্থানে বাধা সৃষ্টি করবো না। যারা এসব করছে তারা ব্যক্তিগত স্বার্থের জন্য এগুলো করছে।
শ্রী শ্রী মাধব গৌড়ীয় মঠের সভাপতি শ্রী গিরিধারী লাল মোদীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ