শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার

ফেসবুকের অজানা কিছু অপশন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

facebookআওয়ার ইসলাম: সুযোগ থাকার পরও ফেসবুক চালান না, এরকম মানুষ এখন কমই পাওয়া যায়। ফেসবুক দিনে দিনে যেন সামাজিক যোগাযোগের একটা অপরিহার্য অঙ্গ হয়ে উঠছে। জেনে নিন ফেসবুকের কয়েকটি চমৎকার সুবিধা।

এক. লেগাসি

একদিন আপনার মৃত্যুর পর ভার্চুয়াল জগতে ফেসবুকে আপনার স্মৃতি বয়ে বেড়ানোর একটি অনুষঙ্গ হচ্ছে ‘লেগাসি’। মৃত্যুর পরও নিজেকে সামাজিক মাধ্যমে অমর করতে হলে যেতে হবে সেটিংসে। এরপর ‘সিকিউরিটি’ তে গিয়ে পরম বিশ্বাসের কোনো পরিচিতজনকে আপনার অ্যাকাউন্টের উত্তরাধিকারী হিসেবে মনোনীত করে যেতে পারেন।

দুই. কোথা থেকে লগইন করেছেন

ফেসবুক সেটিংসে গিয়ে ‘সিকিউরিটি’ তে ক্লিক করলে পাবেন ‘হোয়ার ইউ আর লগড ইন’। এখানে আপনাকে একটি লিস্ট দেখানো হবে। যে সেশনটি আপনি চাচ্ছেন না তা সরিয়ে দিতে ‘এন্ড অ্যাক্টিভিটি’ তে ক্লিক করুন।

তিন. ম্যাসেঞ্জার ডট কম

ফেসবুকে সার্বক্ষণিকভাবে সবার সাথে যোগাযোগ রাখতে চাইলে বিরক্তিকর পোস্ট, বিজ্ঞাপণ, গেম খেলার মত রিকোয়েস্ট আটকে দিতে পারেন ‘ম্যাসেঞ্জার ডট কম’ এ গিয়ে। ডেস্কটপে এই ম্যাসেঞ্জার ফিচারটি ব্যবহার করলে আপনি কোনোরকম বিরক্তি ছাড়াই শুধু যোগাযোগ মাধ্যম হিসেবে ফেসবুক ব্যবহার করতে পারবেন।

চার. ফেসবুক আস

আপনার সঙ্গীর সঙ্গে প্রেমের সম্পর্কটা ফেসবুকে ঠিক কেমন দেখায় তা দেখাতে আছে ‘ফেসবুক আস’ ফিচারটি। যদি তা জানতে চান কিংবা স্মৃতিচারণ করে আবেগ আপ্লুত হতে চান তাহলে ভিজিট করতে পারেন http://Facebook.com/us

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ