শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


নেতানিয়াহুকে ট্রাম্পের আমন্ত্রণ: ‘মার্কিন-ইসরাইল সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

4bkb4884884a9ah9ls_800c450 আওয়ার ইসলাম: ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে আমন্ত্রণ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচেনর বিজয়ী প্রার্থী ডোনাল্ড ট্র্রাম্প। নির্বাচনে বিজয়ের অভিনন্দন জানিয়ে ট্রাম্পকে ফোন করার পরই তাকে আমন্ত্রণ জানানো হয়।

ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রীর দফতর থেকে দেয়া বিবৃতিতে এ কথা জানানো হয়েছে। ট্রাম্পের বরাত দিয়ে বিবৃতিতে বলা হয়েছে, প্রথম দফা সুযোগ পাওয়া মাত্রই দু’জনের মধ্যে সাক্ষাৎ হবে।

এছাড়া, ট্রাম্পকে অভিনন্দন জানিয়ে টুইটারে নিজ পেইজে একটি ভিডিও বার্তাও প্রকাশ করেছেন নেতানিয়াহু। এতে ট্রাম্পকে ইসরাইলের ‘মহান বন্ধু’ হিসেবে উল্লেখ করা হয়েছে। নেতানিয়াহু বলেন, "আপনি ইসরাইলের মহান বন্ধু।" বছরের পর বছর অব্যাহতভাবে ইসরাইলের প্রতি সমর্থন জানিয়েছেন ট্রাম্প -বার্তায় সে কথা উল্লেখ করে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন নেতানিয়াহু। ইসরাইল-মার্কিন সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

পূর্বসূরি প্রেসিডেন্ট বারাক ওবামার মতো ফিলিস্তিন সংকটের কথিত দুই রাষ্ট্র সমাধানে বিশ্বাস করেন না ট্রাম্প। তিনি আল-কুদস বা পূর্ব জেরুজালেমকে তার ভাষায় ‘অবিভক্ত’ ইসরাইলের ‘চিরকালীন’ রাজধানী হিসেবে উল্লেখ করেছেন।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ