বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

কাবা শরিফ অবমাননাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি চাইলেন আল্লামা মাসঊদ ও মুফতি রুহুল আমিন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

masud_ruhul-aminআওয়ার ইসলাম: ধর্মীয় অনুভূতিতে আঘাতকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ এবং খাদেমুল ইসলাম বাংলাদেশের আমীর ও গওহরডাঙ্গ মাদরাসার মহাপরিচালক আল্লামা মুফতি রুহুল আমীন।

৩১ অক্টোবর পৃথক পৃথক বিবৃতির মাধ্যমে তারা এই নিন্দা ও শাস্তির দাবি জানান।

ধর্মীয় অনুভূতিতে আঘাতকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবির পাশাপাশি মুসলমানদের সংযত আচরণ করার জন্য আহ্বান জানিয়ে আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, বিশৃঙ্খলা ইসলাম পছন্দ করে না। মন্দির ভাংচুর, হিন্দু পল্লিতে আক্রমণ এসব জামাত-শিবির ও বাতিলপন্থীদের কাজ।

অমুসলিমদের বাড়িঘরে আক্রমণ প্রকৃত সমাধান নয় উল্লেখ করে আল্লামা মাসঊদ বলেন, এলোপাতাড়ি আক্রমণে প্রকৃত অপরাধী আত্মগোপন করতে পারে। একজনের অপরাধের কারণে অন্যদের বাড়িঘর জ্বালিয়ে দেওয়া, সাধারণ মানুষের উপর আক্রমণ ইসলাম সমর্থন করে না।

পবিত্র কাবা শরিফ মুসলমানদের হৃদপি- উল্লেখ করে জমিয়ত সভাপতি বলেন, মুসলমানদের পবিত্র এই হৃদপিণ্ড নিয়ে অশ্লিল ছবি আপলোড সমাজে দাঙ্গা বাধানোরই পায়তারা। সরকারকে হুঁশিয়ার করে তিনি বলেন, রসরাজ দাসসহ সংশ্লিষ্ট এসব লোকদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

একই বিষয়ে পৃথব বিবৃতিতে মুফতি রুহুল আমীন বলেন, মুসলমানদের সর্বোচ্চ সম্মানের জায়গা পবিত্র কাবা শরিফের ছবির ওপর মূর্তির ছবি দিয়ে চরম ধৃষ্টতা প্রকাশকরী যুবকের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

তিনি বলেন, ধর্ম অবমাননা আইনের যথাযথ প্রয়োগ না থাকার কারণে এক শ্রেণির উগ্রসম্প্রদায় ইসলাম ধর্ম এবং ধর্ম সম্পর্কিত বিষয়সমূহ নিয়ে কটূক্তি করে রাষ্ট্রের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করছে। যা কোনোভাবেই কাম্য নয়।

মুফতি রুহুল আমিন বলেন. বাংলাদেশে বিভিন্ন ধর্মের মানুষ বসবাস করছে। তাদের মাঝে কোনো বিভেদ নেই। কিন্তু মাঝে-মধ্যে কিছু ষড়ডন্ত্রকারী ধর্মীয় বিষয় নিয়ে অনাকাঙ্খিত মন্তব্য করে, ধর্মকে ভিন্নভাবে উপস্থাপন করে, ধর্মীয় পবিত্র স্থানের ছবি ইত্যাদি বিকৃত করে সামাজিক সম্প্রীতি নষ্ট করে। তাদের এমন হীন কাজের উদ্দেশ্য কী তা খুঁজে বের করতে হবে। ধর্মীয় সম্প্রীতি নষ্টকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে। তাহলে আর কেউ এমন অপরাধ করার সাহস করবে না।

আরআর

http://ourislam24.com/2016/10/31/%E0%A6%AC%E0%A6%BE%E0%A7%9C%E0%A6%BF%E0%A6%98%E0%A6%B0-%E0%A6%93-%E0%A6%AE%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A6%E0%A6%BF%E0%A6%B0-%E0%A6%AD%E0%A6%BE%E0%A6%82%E0%A6%9A%E0%A7%81%E0%A6%B0%E0%A7%87-%E0%A6%86/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ