শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আওয়ামী লীগের সম্মেলন থেকে কী ধরনের সিদ্ধান্ত আশা করেন?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

wakkas_kader২২ অক্টোবর সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে শুরু হয়েছে আওয়ামী লীগের ২০ তম জাতীয় সম্মেলন। এতে আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ বিশ্বের ১৪ টি দেশের নেতারা উপস্থিত হয়েছেন। এই সম্মেলনের প্রত্যাশা ও কী  ধরনের সিদ্ধান্ত এলে মানুষ উপকৃত হবে এ বিষয়ে দুই ইসলামি রাজনৈতিকের সাথে কথা বলেছে আওয়ার ইসলাম।

সুষ্ঠু গণতন্ত্র ফিরে আসুক, মানুষ বাঁচুক নিরাপদে

মুফতি মুহাম্মদ ওয়াক্কাস
সাবেক মন্ত্রী, নির্বাহী সভাপতি জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

এটি আওয়ামী লীগের একান্ত সম্মেলন। এখানে তাদের দলীয় সিদ্ধান্তগুলোই গুরুত্ব পাবে। আমাদের তেমন চাওয়ার কিছু নেই। তবে আমরা একটি বিষয় আশা করতে পারি সেটি হলো, কাউন্সিল থেকে এমন সিদ্ধান্ত আসুক যেন দেশে সুষ্ঠু গণতন্ত্র ফিরে আসে। শান্তি ও সমৃদ্ধিতে দিন কাটাতে পারে মানুষ। জনজীবনে যেন স্বস্তি নেমে আসে এরকম সিদ্ধান্ত আসুক। একই সঙ্গে আমরা আশা করতে পারি, আগামীতে আওয়ামী লীগ দেশে ধর্মীয় কোনো বিষয়ে বিতর্কিত আইন না করুক এবং ইসলাম পালনে ইচ্ছুক মানুষকে নিরাপদে তা পালনের পরিবেশ তৈরি করুক।

সম্মেলনের মাধ্যমে এটিও আশা করি যেন খুব শিগগির দেশে জাতীয় নির্বাচন দেয়া হয়। দীর্ঘদিন ধরেই সবার অংশগ্রহণে জাতীয় নির্বাচন মানুষের একান্ত চাওয়ায় পরিণত হয়েছে। দেশের কল্যাণে, দশের কল্যানে এই কাউন্সিল থেকে সিদ্ধান্তগুলো আসুক সেটাই আমাদের একান্ত চাওয়া। আর কাউন্সিলে আমাদের কোনো প্রতিনিধি যাওয়ার সিদ্ধান্ত হয়নি।

ভালো নেতৃত্ব আসুক দলটিতে, যাতে দেশ ভালো থাকে

ড. আহমদ আবদুল কাদের
মহাসচিব, খেলাফত মজলিস

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে আমাদের চাওয়া পাওয়া যদিও গৌণ তবু আমরা আশা করি আগামী দিনে দলটিতে ভালো নেতৃত্ব আসুক। যাদের হাত ধরে দেশ ভালোভাবে এগিয়ে যেতে পারে। সব ধরনের শঙ্কামুক্ত থাকবে। একই সঙ্গে আমাদের প্রত্যাশা খুব শিগগির একটি সুষ্ঠু নির্বাচনের সিদ্ধান্ত আসুক সম্মেলন থেকে।

টেলিফোনে মতামত নিয়েছেন রোকন রাইয়ান

আরো পড়ুন

http://ourislam24.com/2016/09/21/%E0%A6%93%E0%A6%86%E0%A6%87%E0%A6%B8%E0%A6%BF-%E0%A6%B6%E0%A6%BE%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%BF-%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%A4%E0%A6%BF%E0%A6%B7%E0%A7%8D%E0%A6%A0%E0%A6%BE%E0%A6%B0/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ