মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


ইসরাইলি অবৈধ বসতির বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাংলাদেশের আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

un-copyআওয়ার ইসলাম: ফিলিস্তিনের ভূমি দখল করে ইসরাইলের অবৈধ বসতি স্থাপনের বিরুদ্ধে প্রস্তাব পাস করতে জাতিসংঘ নিরাপত্তা কাউন্সিলের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

বুধবার নিরাপত্তা কাউন্সিলের এক উন্মুক্ত বিতর্কে অবস্থান নিয়ে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন এ আহ্বান জানান। খবর বাসস'র।

ইসরাইলের ক্রমাগত বসতি স্থাপন মধ্যপ্রাচ্যের শান্তি প্রক্রিয়ার সবচেয়ে বড় বাধা উল্লেখ করে বাংলাদেশের প্রতিনিধি ফিলিস্তিন-ইসরাইলে বিরোধের শান্তিপূর্ণ, ন্যায় ও টেকসই সমাধানের পথ খুঁজে বের করার আহবান জানান।

ফিলিস্তিনে আন্তর্জাতিক আইন লঙ্ঘন বন্ধ করতে ইসরাইলকে চাপ দিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি অনুরোধ জানান মাসুদ বিন মোমেন।

তিনি ফিলিস্তিনি জনগণের অধিকার প্রতিষ্ঠা এবং তাদের একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার আইনগত প্রত্যাশার প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করেন। তিনি অধিকৃত ভূখন্ডে আন্তর্জাতিক মানবাধিকার আইন মেনে চলতে ইসরাইলকে উদ্বুদ্ধ করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহবান জানান।

বাংলাদেশের প্রতিনিধি ফিলিস্তিনের গাজা উপত্যকায় দশ বছর ধরে চলা অবরোধের কারণে ২০ লাখ ফিলিস্তিনির দুর্দশার ব্যাপারে গভীর উদ্বেগ প্রকাশ করেন।

তিনি, নিরাপত্তা কাউন্সিলের সভায় ফিলিস্তিনের উপর থেকে ইসরাইলি দখলদারির ৫০ বছর পূর্তি উপলক্ষে ২০১৭ সালকে 'দখলদারি অবসানের আন্তর্জাতিক বছর'ঘোষণার প্রস্তাবের বাংলাদেশের সমর্থন পুনর্ব্যক্ত করেন।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ