বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


বৃটেনের ছায়া মন্ত্রিসভায় টিউলিপ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

tulipআওয়ার ইসলাম: বৃটিশ লেবার পার্টির নেতা জেরেমি করবিন পুনরায় ছায়া মন্ত্রিসভার রদবদল করেছেন। তার ছায়া মন্ত্রিসভায় স্থান পেয়েছেন বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিকী। ছায়া শিক্ষামন্ত্রী অ্যাঙ্গেলা রেনারের চার জনের দলের একজন হয়েছেন তিনি। এর অংশ হিসেবে অল্পবয়সীদের শিক্ষা (আর্লি ইয়ার্স) দেখভাল করবেন শেখ রেহানার কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ। তিনি এখন ‘শ্যাডো মিনিস্টার ফর আর্লি ইয়ার্স’।

টিউলিপ সিদ্দিকী ২০১৫ সালের মে মাসে অনুষ্ঠিত নির্বাচনে লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন সংসদীয় আসন থেকে নির্বাচিত হন। এ খবর দিয়েছে আইটিভি ও টিউলিপের সংসদীয় আসনের স্থানীয় অনলাইন ব্রেন্ট অ্যান্ড কিলবার্ন টাইমস।

খবরে বলা হয়, রোববার ছায়া মন্ত্রিসভার রদবদল চূড়ান্ত করেন লেবার নেতা করবিন। এর আগে টিউলিপ করবিনের ছায়া মন্ত্রিসভার সংস্কৃতি, গণমাধ্যম ও ক্রীড়া উপমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। বৃটিশ সংসদের নারী ও সমতাবিষয়ক কমিটিতেও ছিলেন তিনি। এবারে লেবার দলের ছায়া মন্ত্রিসভার শিক্ষা মন্ত্রণালয়ের টিমে কাজ করার সুযোগ পেলেন টিউলিপ। ছায়া মন্ত্রিসভায় স্থান পাওয়ার প্রতিক্রিয়ায় টিউলিপ এক টুইটে লিখেছেন, ‘চমৎকার ব্যক্তিত্ব অ্যাঙ্গেলা রেনারের ছায়া শিক্ষাবিষয়ক দলে যোগ দিতে পেরে আনন্দিত বোধ করছি। শিক্ষা ও অল্পবয়সীদের শিক্ষায় সরকারকে জবাবদিহি করাতে লড়াই করে যাবো আমরা।’ টিউলিপের এই অর্জনে তাকে প্রশংসা ও অভিনন্দনে ভাসিয়েছেন অন্য বৃটিশ সংসদ সদস্য ও মন্ত্রিসভার অন্যরাও।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ