শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


বেফাকের ওলামা সম্মেলনের ব্যাপক প্রস্তুতি চলছে; কৃত্রিম সংকট থাকবে না

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

befaqআওয়ার ইসলাম: পূর্ব ঘোষিত কওমি সনদের স্বীকৃতি বিষয়ে পরামর্শ গ্রহণের লক্ষ্যে বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড (বেফাক) আগামী ১৭ অক্টোবর জাতীয়ভাবে ওলামা-মাশায়েখ সম্মেলনের ব্যাপক প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন বেফাকের যুগ্ম মহাসচিব মাওলানা মাহফুজুল হক। তিনি জানান, কওমি মাদারাসার প্রতিনিধিত্বশীল আলেম, মাদারাসার মুহতামিম, তৃণমূলের সব আলেম উলামাদের মতামত নেওয়ার জন্য আল্লামা শা্হ আহমদ শফীর নেতৃত্বে সারা দেশ একত্রিত হবে।

প্রস্তুতি কোন পর্যায়ে জানতে চাইলে বেফাকের এই নেতা বলেন, দেশব্যাপী কয়েকটি টিমে সফর চলেছে, দাওয়াতনামা পৌছানো ও শীর্ষ আলেমদের সঙ্গে যোগাযোগ চলছে, অফিসিয়াল হোম ওয়ার্কসহ ব্যাপক প্রস্তুতি চলছে। সম্মেলনটি ঢাকার আরজাবাদ মাদরাসায় অনুষ্ঠিত হবে। সম্মেলনে আল্লামা শাহ আহমদ শফীর উপস্থিতিও নিশ্চিত করা হয়েছে।

বেফাকের বাইরে অন্যান্য আঞ্চলিক বোর্ডের নেতৃবৃন্দ এবং কওমি মাদ্রাসাসমূহের জেলা পর্যায়ের শীর্ষস্থানীয় আলেমদেরও কওমি সনদের বিষয়ে পরামর্শদানের জন্যে আমন্ত্রণ জানানোর বলে হবে জানিয়েছেন আয়োজকরা। সবার মতামতের ওপর ভিত্তি করেই সুপারিশনামা তৈরি করবে বেফাক।

নাম প্রকাশ না করার শর্তে বেফাকের দায়িত্বশীল আরেকজন আলেম বলেন, অতি সম্প্রতি স্বীকৃতিকে কেন্দ্র করে যে সংকট তৈরি হয়েছে, তা অনেকটা কৃত্তিম সংকট। উড়ে এসে জোড়ে বসার মতই অনেকটা। নিয়মতান্ত্রিকতা বা ধারাবাহিকতা নেই তাদের কর্মকাণ্ডে। দু চারটি স্কুল-মকতব নিয়ে জাতীয় বোর্ডের ঘোষণা হস্যকর বলেও মন্তব্য করেন তিনি। তিনি বলেন, আল্লামা শাহ আহমদ শফী ও বেফাকের নেতৃত্বে সারা দেশ ঐক্যবদ্ধ আছে ও থাকবে। সম্মেলনের পরই কৃত্রিম সংকট কেটে যাবে।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ