মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

বেফাকের বৈঠকে নতুন ৩ সিদ্ধান্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hathajari3রোকন রাইয়ান

কওমি সনদের স্বীকৃতি বিষয়ে হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসায় বেফাকের (বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ) সভাপতি আল্লামা শাহ আহমদ শফী’র আহ্বানে বিশেষ বৈঠক শেষ হয়েছে। সোমবার সকাল ১০ টায় শুরু হওয়া বৈঠক শেষ হয় বিকাল সাড়ে ৩ টায়। বৈঠকে সভাপতিত্ব করেন হাটহাজারী মাদরাসার মহা পরিচালক ও বেফাকের সভাপতি আল্লামা আহমদ শফী।

সূত্র জানিয়েছে, হাটহাজারীতে বেফাকের রুদ্ধদার বৈঠক শেষে বেফাক প্রতিনিধিদল জামিয়া ইসলামিয়া পটিয়ায় রওনা হয়েছেন। প্রতিনিধি দল পটিয়া মাদরাসার প্রিন্সিপাল ও শিক্ষা বোর্ড ইত্তেহাদের মহাসচিব আল্লামা আবদুল হালিম বোখারীর সঙ্গে মতবিনিময় করবে। পর্যায়ক্রমে প্রতিনিধি দলটি অন্যান্য বোর্ডের প্রধানদের সঙ্গেও বৈঠক করবে বলে জানা গেছে।

আজকের বৈঠকে কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে বেফাক কর্তৃপক্ষ। এর মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের জন্য পূর্বঘোষিত কমিটিতে নতুন করে ১ প্রতিনিধি যোগ করা, অন্যান্য বোর্ডগুলোর সঙ্গে লিয়াজো ও মতবিনিময়ের জন্য ৯ সদস্যের উপকমিটি গঠন এবং আগামী ১৭ অক্টোবর ওলামা সম্মেলনের কাজ জোরদার করা অন্যতম।

বৈঠকে উপস্থিত ছিলেন, আল্লামা জুনায়েদ বাবুনগরী, আল্লামা নূর হোসাইন কাসেমী, মাওলানা আবদুল কুদ্দুস, মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, আবদুর রব ইউসুফী প্রমুখ। তবে গত মিটিংয়ে অংশ নেয়া শীর্ষস্থানীয় আলেমদের মধ্যে আল্লামা সুলতান যওক নদভী, আল্লামা আবদুল হালিম বোখারী, মাওলানা আযহার আলী আনোয়ার শাহসহ সম্মিলিত কওমী মাদরাসা বোর্ডের কোনো সদস্য উপস্থিত ছিলেন না।

বৈঠকে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের জন্য পূর্বঘোষিত উপকমিটিতে নতুনভাবে যুক্ত করা হয়েছে জামিয়া ইসলামিয়া ইসলামবাগের প্রিন্সিপাল মাওলানা মঞ্জুরুল ইসলাম। এছাড়াও অন্যান্য কওমী মাদরাসা বোর্ডগুলোর সাথে লিয়াজো এবং মতবিনিময়ের জন্য ৯সদস্য বিশিষ্ট উপকমিটি গঠন করা হয়েছে। কমিটিতে রয়েছেন, ১. আল্লামা আশরাফ আলী ২. আল্লামা নূর হোসাইন কাসেমী ৩. মুফতী মুহাম্মদ ওয়াককাস ৪. মাওলানা আব্দুল কুদ্দুস ৫. আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী ৬. মাওলানা আব্দুল জব্বার ৭. মাওলানা মাহফুজুল হক ৮. মুফতী মিজানুর রহমান সাঈদ ৯. মাওলানা লোকমান হোসেন ।

আরো পড়ুন: স্বীকৃতি বিষয়ে হাটহাজারিতে রুদ্ধদার বৈঠক চলছে

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ