বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত?

শিমন পেরেজ সন্ত্রাসবাদের প্রতীক ছিলেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

shimn-pআওয়ার ইসলাম : ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠন ইসলামিক জিহাদ ঘোষণা করেছে, ইহুদিবাদী ইসরাইলের সাবেক প্রেসিডেন্ট শিমন পেরেজ সন্ত্রাসবাদের প্রতীক ছিলেন। শান্তির ক্ষেত্রে তার কোনো অবদান নেই। পেরেজের মৃত্যুর পর ইসলামিক জিহাদের পক্ষ থেকে এক প্রতিক্রিয়ায় সংগঠনটির গণমাধ্যম বিষয়ক দপ্তরের প্রধান দাউদ শাহাব এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, শিমন পেরেজ আজীবন ফিলিস্তিনিদের বিরুদ্ধে অপরাধ করে গেছেন। তার কারণে অসংখ্য ফিলিস্তিনি আজও শরণার্থী হিসেবে কোনোমতে দিনাতিপাত করছেন। পশ্চিমা গণমাধ্যম পেরেজকে শান্তি-মানব হিসেবে তুলে ধরার চেষ্টা করছে। কিন্তু তারা তাতে সফল হবে না।

দাউদ শাহাব বলেন, ফিলিস্তিনিরা ইহুদিবাদী নেতাদের বিচারের দাবি থেকে সরে আসবে না।

মারাত্মক স্ট্রোক করার দু সপ্তাহ পর ইহুদিবাদী ইসরাইলের সাবেক প্রেসিডেন্ট শিমন পেরেজ গতকাল (বুধবার) মারা গেছেন। তার বয়স হয়েছিল ৯৩ বছর। শিমন পেরেজ তার সাত দশকের রাজনৈতিক জীবনে ইসরাইলের জন্য বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। তিনি অবৈধ রাষ্ট্র ইসরাইলের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি তিনি ইহুদিবাদী সামরিক বাহিনীর প্রধান ও সর্বশেষ তিনি ইসরাইলের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। শিমন পেরেজ প্রেসিডেন্ট থাকার সময় ২০০৭ ও ২০১৪ সালে অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইহুদিবাদী ইসরাইল দুদফায় পূর্ণাঙ্গ যুদ্ধ করেছে। ইহুদিবাদীদের হামলায় শহীদ হয়েছেন অন্তত ৩,৭০০ ফিলিস্তিনি।

সূত্র : পার্স টুডে

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ