শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


মিস ইউনিভার্সকে ‘মিস শূকরি’ বলে বিপাকে ট্রাম্প

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

trump_missআওয়ার ইসলাম: বিতর্কের অপর নাম ডোনাল্ড ট্রাম্প। আমেরিকার রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী তিনি। মিস ইউনিভার্স নির্বাচিত হওয়া অনন্য সুন্দরী নারীকে পর্যন্ত শূকরির সঙ্গে তুলনা করতে ছাড়েননি এ ব্যক্তি।

সম্প্রতি আবারও সে ঘটনাকে উসকে দিয়েছে তার প্রতিপক্ষ ডেমোক্রেটিক প্রার্থী হিলারি ক্লিনটন।

অতীতের সে কর্মের জন্যই মার্কিন মুল্লুকজুড়ে আবারও বিতর্ক শুরু হয়েছে ট্রাম্পকে নিয়ে। প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের পর উত্তাপ ছড়াতে শুরু করেছে ২০ বছর আগের সে ঘটনাটি।

বিবিসি জানায়, ঘটনাটি ঘটে ১৯৯৬ সালে। ওই বছর মিস ইউনিভার্সের মুকুট জিতে নেন ভেনিজুয়েলার ১৯ বছরের সুন্দরী অ্যালিসিয়া মাচাদো।

মাচাদোর অভিযোগ, তিনি মিস ইউনিভার্সের মুকুট জেতার পর ট্রাম্প তাকে ‘মিস শূকরি’ বলে গালি দেন। কারণ সে সময় হালকা মুটিয়ে গিয়েছিলেন তিনি। এছাড়া তাকে ‘মিস গৃহকর্মী’ বলেও অপমান করেন সে সময়কার রিয়েলিটি শো পরিচালনাকারী ট্রাম্প।

এদিকে ট্রাম্পের এই ঘটনাটিকে নতুন করে জনসম্মুখে নিয়ে এসেছেন হিলারি। তিনি তার টুইটারে মাচাদোর একটি ছবি দিয়ে তার নিচে লিখেছেন, এই সেই নারী যাকে ট্রাম্প শূকর হিসেবে আখ্যা দিয়েছিলেন।

এছাড়া তিনি ট্রাম্পকে উদ্দেশ্য করে লেখেন, এই সেই ব্যক্তি যিনি নারীদের শূকর বলে গালি দেন। তিনি কর্মজীবী নারীদের গর্ভধারণকে ভালো চোখে দেখেন না। হিলারি আরও লেখেন, এই সেই ব্যক্তি যিনি নারী ও পুরুষের সমান পারিশ্রমিকের বিপক্ষে।

এদিকে মাচাদোকে গালি দেয়ার বিষয়টি স্বীকারও করেছেন ট্রাম্প। ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, মাচাদো আসলেই ইতিহাসের সবচেয়ে বাজে মিস ইউনিভার্স। সে ছিল হোঁতকা মোটা এক মহিলা। দেখতে একেবারেই বাজে।

ট্রাম্প আবার নতুন করে ওই সুন্দরীর ওপর চটেছেন এই কারণে যে, তিনি এখন যুক্তরাষ্ট্রের নাগরিক। সেই সঙ্গে তিনি হিলারির হয়ে নির্বাচনী প্রচারণাও চালাচ্ছেন।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ