fbpx
           
       
           
       
শিরোনাম :
ট্রাম্প ‘জাতীয় কলঙ্ক’
সেপ্টেম্বর ১৫, ২০১৬ ৫:১২ অপরাহ্ণ

trampআওয়ার ইসলাম: ডোনাল্ড ট্রাম্প ‘একজন জাতীয় কলঙ্ক’ এবং ‘আন্তর্জাতিকভাবে বিচ্ছিন্ন’ ব্যক্তি। যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল এভাবেই দেখেন এবারের নির্বাচনে রিপাবলিকান এ প্রেসিডেন্ট প্রার্থীকে।

সম্প্রতি কলিন পাওয়েলের ফাঁস হয়ে যাওয়া ব্যক্তিগত ই-মেইল থেকে এসব কথা জানা যায়। কেবল এসব বলেই থেমে যাননি পাওয়েল। ট্রাম্প একজন ‘বর্ণবাদী’ বলেও মন্তব্য করেছেন তিনি। পাওয়েল লিখেছেন, ‘ট্রাম্প সম্পর্কে এটাই বিশ্বাস করে ৯৯ শতাংশ মানুষ।’

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, ই-মেইলগুলো ডিক্লিকসে প্রকাশিত হয়। সম্প্রতি এসব মেইল করেছিলেন পাওয়েল।

রিপাবলিকানদের হয়ে প্রেসিডেন্ট নির্বাচনে লড়ছেন ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের অন্যতম প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক দলের হিলারি ক্লিনটন।

পাওয়েলের ঘনিষ্ঠ পেজি সিফরিনো সিএনএনকে জানিয়েছেন, মেইলগুলো পাওয়েলেরই। তবে এ ব্যাপারে আর কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ট্রাম্পকে ‘জাতীয় কলঙ্ক’ উল্লেখ করে মেইলটি পাওয়েল লিখেছিলেন গত জুন মাস।

২০০১ সালে প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের সময় পররাষ্ট্রমন্ত্রী নিযুক্ত হয়েছিলেন কলিন পাওয়েল। জর্জ ডব্লিউ বুশ ছিলেন রিপাবলিকান। এবার রিপাবলিকানদের সমর্থন নিয়ে নির্বাচনে লড়াই করা ট্রাম্পকে তুলোধুনো করে ছেড়েছেন পাওয়েল।

ট্রাম্প আশাবাদী তিনি আফ্রো-আমেরিকানদের ভোট জিতে নেবেন। আর এ সম্ভাবনাকে একদমই উড়িয়ে দিয়েছেন পাওয়েল। কলিন পাওয়েলই প্রথম আফ্রো-আমেরিকান, যিনি মার্কিন সামরিক বাহিনীর জয়েন্ট চিফ অব স্টাফের শীর্ষপদে যান। তিনিই যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ পররাষ্ট্রমন্ত্রী।

আরআর

সর্বশেষ সব সংবাদ