শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


বেফাক নিয়ে সম্পাদক হুমায়ুন আইয়ুবের বক্তব্য ও কিছু কথা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Untitlbbed-1নাঈম ইসলাম : লেখক ও সম্পাদক হুমায়ুন আইয়ুব সাম্প্রতিক সময়ে একজন পরিচিত মুখ। আওয়ার ইসলাম টোয়েন্টিফোর সম্পাদনার মাধ্যমে বেশ জনপ্রিয়তা পেয়েছেন। সাধুবাদ জানাই তাকে এর জন্য। কিন্তু একজন সম্পাদক কোন গোষ্ঠী বা সংগঠনের মুখপাত্র হিসাবে কাজ করলে সম্পাদক হিসেবে তার দায়বদ্ধতা প্রশ্নবিদ্ধ হয়।

তার সাম্প্রতিক একটি লেখায় তিনি বলেছেন ‘হাজারো আলেমের চোখের জল, লাখো তরুণের বুকফাটা কান্নার ফসল কওমি মাদরাসা শিক্ষা বোর্ড-বেফাক। ব্যক্তি, স্বার্থ ও চাওয়া পাওয়ার উর্ধ্বে বেফাকের মর্যাদা। হাজী ইউনুস সাহেব রহ., হারুন ইসলাবাবাদী রহ.নুরুদ্দীন গওহরপুরী রহ.,আতাউর রহমান খান রহ. শাইখুল হাদিস আল্লামা আজিজুল হক রহ, মুফতি আমিনী রহ.সহ হাজারো বজুর্গ আলেমের চিন্তা মেহনত ও চেতনার নাম বেফাক’ প্রশ্ন হলো হাজারো আলেম চোখের জলে যে বেফাক গঠন করেছিলেন কি বিশেষ দলের  বি টিম হিসাবে কাজ করার জন্য ? দিনের পর দিন লাখ লাখ ছাত্রদের জীবন নিয়ে ছিনিমিনি খেলার জন্য? বেফাকের মাধ্যমে আমরা কী পেয়েছি? বেফাক আমাদের কী দিয়েছে? প্রশ্নটা করার সময় এসেছে আজ। প্রশ্ন করার সময় এসেছে একটি শিক্ষাবোর্ড কীভাবে রাজনৈতিক ব্যক্তিদের দ্বারা পরিচালিত হয়!

আজ যারা স্বীকৃতির বিরোধিতা করছেন এবং বলছেন আওয়ামী সরকারের কাছ থেকে স্বীকৃতি নিলে স্বকীয়তা থাকবে না আমার প্রশ্ন বিএনপি সরকার যেখানে আঠারো সদস্যদের মধ্যে সতেরজনই রেখেছিলেন সরকারি আমলা আর একজন আলেম সেখানে স্বকীয়তা বজায় থাকলে আওয়ামী সরকার সতেরজন আলেম রেখে একজন আমলা রাখলে স্বকীয়তা বজায় থাকে না কেন? বিষয়টা ভেবে দেখা দরকার।

লেখক : সভাপতি; কাওমী মাদ্রাসা ছাত্র পরিষদ

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ