শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


রাষ্ট্রপতির হাতে জঙ্গিবাদ বিরোধী ফতোয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

14192781_519385538255220_1908761479075509257_n copyআওয়ার ইসলাম : মহামান্য রাষ্ট্রপতি এডভোকেট আবদুল হামিদের হাতে তুলে দেওয়া হয়েছে জঙ্গিবাদ বিরোধী লক্ষ আলেমের ফতোয়া। মাওলানা ফরীদ উদ্দীন মাসউদের নেতৃত্বে বাংলাদেশ জমিয়তুল উলামার প্রতিনিধি দল আজ রাষ্ট্রপতির হাতে লক্ষ আলেমের সাক্ষর সম্বলিত এই ফতোয়াটি তুলে দেয়।

ফতওয়া হাতে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে রাষ্ট্রপতি বলেন, ইসলাম শান্তির ধর্ম। এখানে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোনো স্থান নেই। সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়ার জন্য আলেম-ওলামাদের প্রতি আহ্বান জানান রাষ্ট্রপতি। জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে আলেম-ওলামাদের প্রতি আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি বলেন, যাতে ইসলামের অপব্যাখ্যা করে কোনো অশুভ শক্তি তাদের স্বার্থ হাসিল করতে না পারে।

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে তাদের পদক্ষেপ এবং কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করে বাংলাদেশ জমিয়তুল উলামার প্রতিনিধি দলের প্রধান মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, আমরা ইসলামের যথাযথ ব্যাখ্যা তুলে ধরার মাধ্যমে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টিতে কাজ করছি।

অবহেলিত কওমী মাদরাসা শিক্ষার সনদের গুরুত্ব উল্লেখ করে রাষ্ট্রপতির কাছে ফরিদ উদ্দীন মাসউদের অবিলম্বে স্বীকৃতি বাস্তবায়নের দাবির প্রেক্ষিতে রাষ্ট্রপতি এডভোকেট আবদুল হামিদ বলেন, কওমী মাদরাসা শিক্ষাসনদের স্বীকৃতি দিয়ে এসব শিক্ষার্থীদের মূলধারায় ফিরিয়ে আনতে হবে। সামনে এগিয়ে নিয়ে আসতে হবে।

রাষ্ট্রপতি কওমী মাদরাসা শিক্ষাসনদের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলবেন বলেও জানিয়েছেন।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ