বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


আগামীকালের সমাবেশ পরিণত হবে মহা মিলনমেলায়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

isha2আওয়ার ইসলাম: ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে কাল শুক্রবার ২৬ আগস্ট রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বর্ণাঢ্য আয়োজনে পালিত হবে প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে বিগত পঁচিশ বছরের সকল সাবেক-বর্তমান সদস্য ও দায়িত্বশীলদের মিলনমেলায় পরিণত হবে বলে জানিয়েছে সংগঠনটি।

গতকাল সংগঠনের কেন্দ্রীয় তথ্য-গবেষণা ও প্রচার সম্পাদক আ হ ম আলাউদ্দীন স্বাক্ষরিত এক বিবৃতির মাধ্যমে সংগঠনটি এ আশা ব্যক্ত করেন।

প্রতিষ্ঠা বার্ষিকীর পুনর্মিলনী সমাবেশে ইসলামী আন্দোলনের আমীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়াও দেশবিদেশের বরেণ্য উলামা-মাশায়েখ ও ইসলামী আন্দোলনের জাতীয় নেতৃবৃন্দ।

১৯৯১ সালে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঐতিহাসিক প্রেক্ষাপটে প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠা করেন এদেশের মানুষের ধর্মীয়, আধ্যাত্মিক ও রাজনৈতিক নেতা ও ইসলামী আন্দোলনের প্রতিষ্ঠাতা আমীর চরমোনাইর মরহুম পীর সৈয়দ মুহাম্মদ ফজলুল করীম (রহ)।

নেতৃবৃন্দ বলেন, ইসলামী হুকুমত প্রতিষ্ঠার যে স্বপ্ন নিয়ে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন প্রতিষ্ঠা হয়েছিল তা আজো বাস্তবায়ন হয় নি। সত্যের প্রতিষ্ঠা ও অন্যায়ের প্রতিরোধের স্বপ্ন বাস্তবায়ন করতে সাবেক ও বর্তমান দায়িত্বশীলদেরকে আবারো ঐক্যবদ্ধভাবে শপথ গ্রহণ করতে হবে।

সোহরাওয়ার্দী উদ্যানের পুনর্মিলনী সমাবেশ দিবস হবে সেই শপথ এবং দৃঢ় সংকল্পের দিন। প্রত্যাশা ও প্রাপ্তির হিসেব মিলিয়ে আগামী দিনের পথচলাকে সুগম ও শাণিত করবে এই পুনর্মিলনী সমাবেশ।

আরো পড়ুন : ইশা ছাত্র আন্দোলনের ২৫ বছর; সর্ববৃহৎ সম্মেলনের প্রস্তুতি

আরআর


সম্পর্কিত খবর