বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


গণতান্ত্রিক অধিকারকে পাত্তা দিচ্ছে না শাসকগোষ্ঠী : ফখরুল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

faqrul

 

আওয়ার ইসলাম : বর্তমানে যারা দেশ চালাচ্ছে তারা জনগণের গণতান্ত্রিক অধিকারকে পাত্তা দিচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মিথ্যা মামলায় দেশব্যাপী গ্রেপ্তারের হিড়িক পড়েছে বলেও অভিযোগ বিএনপি মহাসচিবের।

বুধবার সকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ফখরুল এসব কথা বলেন। রাজধানীর দারুস সালাম থানা বিএনপির সভাপতি আবদুর রহমানকে গ্রেপ্তারের প্রতিবাদে ফখরুল এই বিবৃতি দেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে গ্রেপ্তারের মাধ্যমে হেনস্তা করার কূটকৌশল এখন প্রকট আকার ধারণ করেছে। বর্তমান শাসকগোষ্ঠী জনগণের গণতান্ত্রিক অধিকারগুলোকে পাত্তা না দিয়ে রাষ্ট্রীয় ক্ষমতায় আসীন হওয়ার পর থেকে বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর অবর্ণনীয় নির্যাতন নিপীড়ন অব্যাহত রেখেছে।’
ফখরুল বলেন, ‘বিরোধী নেতাকর্মীদেরকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করতেই মিথ্যা মামলা দায়ের ও গ্রেপ্তারি হিড়িকে দেশবাসী এখন সর্বদা আতঙ্কগ্রস্ত।’
তিনি বলেন, ‘ঢাকা মহানগর দারুস সালাম থানা বিএনপির সভাপতি হাজী মো. আবদুর রহমান সব মামলায় জামিন নিয়ে জেল থেকে বের হওয়ার পরও গতরাতে তাকে গ্রেপ্তার বর্তমান সরকারের চলমান হিংসাশ্রয়ী রাজনীতির আরো একটি উদাহরণ।’ বিএনপি মহাসচিব অবিলম্বে আবদুর রহমানের নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।

ওএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ