শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


ইসলামী ব্যাংকের শিক্ষাবৃত্তি পেল ৪০০ মেধাবী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

IBBL-scholarship

আওয়ার ইসলাম: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৪০০ জন সুবিধাবঞ্চিত মেধাবী ছাত্র-ছাত্রীদের বিশেষ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। ১২ আগস্ট ২০১৬, শুক্রবার রাজধানীর বিয়াম মিলনায়তনে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান প্রধান অতিথি হিসেবে এসব শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরন করেন।

ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার-এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান এম. আযীযুল হক, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম, অডিট কমিটির চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী, পরিচালক প্রফেসর (ডা.) কাজী শহিদুল আলম, মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন, মো. সাইফুল ইসলাম, এফসিএ, এফসিএমএ ও মো. জয়নাল আবেদীন। ব্যাংকের উর্দ্ধতন নির্বাহী, কর্মকর্তাবৃন্দ, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিবাবকবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে দেশের বিভিন্ন জেলা থেকে নির্বাচিত ৪০০ জন উচ্চমাধ্যমিক ও স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের এককালীন নগদ অর্থ ও শিক্ষা উপকরণ প্রদান করা হয়।

প্রফেসর আবদুুুল মান্নান প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক সমাজের সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদানের মাধ্যমে দেশে দক্ষ মানবসম্পদ তৈরিতে ভূমিকা পালন করছে। তিনি বলেন, দক্ষ ও যোগ্য জনশক্তি দেশের অমূল্য সম্পদ। এ সম্পদকে যথাযথভাবে কাজে লাগাতে পারলে অদূর ভবিষ্যতে বাংলাদেশ বিশ্ব পরিমন্ডলে আরো সম্মানজনক আসন লাভ করতে পারবে। তিনি সামর্থবানদের এসব মেধাবীদের পাশে দাঁড়ানোর আহবান জানান এবং শিক্ষার্থীদের দেশের উন্নয়নে কাজ করার পরামর্শ দেন।

ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার সভাপতির ভাষণে বলেন, দেশের অর্থনেতিক উন্নয়নের পাশাপাশি সামাজিক উন্নয়নেও কাজ করছে ইসলামী ব্যাংক। সিএসআর কর্মসূচির আওতায় এ ব্যাংক শিক্ষা ও চিকিৎসাসহ আর্ত-মানবতার সেবায় উল্লেখযোগ্য অবদান রাখছে। শিক্ষাকে দারিদ্র বিমোচনের হাতিয়ার হিসেবে উল্লেখ করে তিনি বলেন, সুবিধাবঞ্চিত মেধাবীরা যাতে অর্থের অভাবে শিক্ষা থেকে পিছিয়ে না পড়ে সেজন্য ইসলামী ব্যাংক প্রতি বছর ব্যাপক সংখ্যক শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান করছে।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান বলেন, ইসলামী ব্যাংক সম্পদের সুষম বণ্টনের মাধ্যমে একটি ন্যায় ও কল্যাণভিত্তিক আর্থিক ধারা প্রতিষ্ঠায় কাজ করছে। তিনি বলেন, সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীসহ দেশের সকল মানুষের প্রয়োজন পূরণেও কাজ করছে এ ব্যাংক।

অন্যান্য বক্তারা বলেন, দেশের অর্থনীতিতে অবদান রাখার মাধ্যমে স্বাধীনতার স্বপ্ন পূরণে কাজ করছে ইসলামী ব্যাংক। আর্থিক কর্মকাণ্ডের পাশাপাশি এ ব্যাংক শিক্ষা, চিকিৎসাসহ দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে। তারা বৃত্তিপাপ্ত মেধাবীদের দেশপ্রেম ও আত্মবিশ্বাস অর্জনের মাধ্যমে দেশের সার্বিক কল্যাণে কাজ করার আহবান জানান।

আরআর


সম্পর্কিত খবর