বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু

আফগানে ৬ বছরের শিশুকে বিয়ে; আলেম গ্রেফতার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

afgan2আওয়ার ইসলাম: ৬ বছর বয়সী এক শিশুকে বিয়ে করায় এক বয়োবৃদ্ধ আলেমকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে আফগানিস্তানে।
আলেমের নাম মুহাম্মদ করিম। তার বয়স প্রায় ৬০ বছরের কাছাকাছি বলে জানা গেছে। তিনি গোর প্রদেশের বাসিন্দা।
তবে ৬ ছয় বছরের ওই মেয়েকে তিনি জোর করে বিয়ে করেননি। মেয়েটির বাবা রাজি হয়েই তুলে দিয়েছেন তার কাছে।
তবে কর্মকর্তারা মেয়েটির পরিবারের বরাত দিয়ে জানিয়েছে, ইরানের সীমান্তবর্তী পশ্চিমাঞ্চলীয় হেরাত প্রদেশ থেকে তাকে অপহরণ করা হয়। মেয়েটির পরিবার মানসিকভাবে আঘাত পেয়েছে ।
গোর এর নারী বিষয়ক দপ্তরের প্রধান মাসুম আনোয়ারি বলেন, এই মেয়েটি স্বাভাবিকভাবে কথা বলতে পারছে না। তবে ‘আমি এই লোকটিকে ভয় পাই’ এই একটি কথাই বলছে। স্থানীয় গভর্নরের অফিসকে বলেন, মেয়েটিকে বর্তমানে গোরে’র একটি নারী আশ্রয় কেন্দ্রে রাখা হয়েছে। তাকে নিতে তার বাবা মা আসছেন।
স্থানীয় গভর্নরের মুখপাত্র আব্দুল হাই খাতিবি বলেন, করিমকে জেলে পাঠানো হয়েছে এবং এ ব্যাপারে আমাদের তদন্ত চলছে। গোরে ১৪ বছর বয়সী এক অন্তঃসত্ত্বা কিশোরীকে পুড়িয়ে মারার মাত্র কয়েকদিন পরেই এই ঘটনাটি ঘটল।
সূত্র:  ডেইলি পাকিস্তান


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ