মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


শুনুন মুহিব খানের নির্বাচিত ৩ সঙ্গীত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

muhib khanআওয়ার ইসলাম: বাংলাদেশে মৌলিক ইসলামী গানের অন্যতম একজন গায়ক মুহিব খান। ১৪ অক্টোবর ১৯৭৯ সালে কিশোরগঞ্জে জন্ম তার। স্থানীয় ওয়াজ মাহফিলের মাধ্যমে তার সঙ্গীত প্রতিভার বিকাশ ঘটে। কোন এলবাম বের করার আগেই জনপ্রিয় হয়ে ওঠেন এই শিল্পি। তিনি একাধারে কবি, গীতিকার, সুরকার এবং গায়ক। ইসলামী সঙ্গীত পিয়সীদের কাছে তিনি জাগ্রত কবি হিসেবে পরিচিত।

২০০২ সালে তার প্রথম এলবাম সীমান্ত খুলে দাও রিলিজ হয়। এরপর একে একে দিন বদলের দিন এসছে, ইঞ্চি ইঞ্চি মাটি, মরুসাহারা, শিকল ভাঙ্গার ঝড়, ইয়ে মেরা ওয়াতান ও আবার যুদ্ধ হবে রিলিজ হয়। জনপ্রিয় হয় প্রতিটি এলবামই। ২০১৫ সালে তার দুটি এলবাম রিলিজ হয় অনলাইনে। বিনামূল্যে শ্রোদের জন্য আপলোড করেন শিল্পি নিজেই। ‘নতুন ইশতেহার আসছে’ এবং রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের জীবনী ভিত্তিক ‘দাস্তানে মুহাম্মদ’।

দাস্তানে মুহাম্মদ মূলত একটি গানে একটি এলবাম। দেশাত্ববোধক গান করেছেন অনেক। ইঞ্চি ইঞ্চি মাটি, জেগেছে বাংলাদেশ, ইয়ে মেরা ওয়াতান, আবার যুদ্ধ হবে, মেক্সিকো সিটি ইত্যাদি তার দেশাত্ববোধক জনপ্রিয় গান। কেন কেন, তাবলীগ তাবলীগ চলে, ইরাক আমার ভাই, এদেশে আল্লাহু আকবারের সুরে সূর্য ওঠে, হে যুবক প্রভৃতি জনপ্রিয় গানের উপহার দিয়েছেন তিনি।

#t=32

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ