fbpx
           
       
           
       
তারেকের মামলার আপিলের রায় আগামীকাল
জুলাই ২০, ২০১৬ ১২:১৫ অপরাহ্ণ

maxresdefault copy

আওয়ার ইসলাম ডেস্ক : আগামীকাল বৃহস্পতিবার অর্থপাচার ‍মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের খালাসের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আপিলের রায় ঘোষণা করা হবে।

আজ হাইকোর্টের দৈনন্দিন কার্যতালিকায় প্রকাশিত বৃহস্পতিবারের তারিখে ৪ নম্বর ক্রমিকে মামলাটি রায় ঘোষণার জন্য রাখা হয়েছে বলে জানা গেছে। বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ মামলার আপিলের শুনানি করা হয়। এ বেঞ্চই এ মামলার আপিলের রায় ঘোষণা করবেন।

২০ কোটি টাকা ঘুস নিয়ে বিদেশে পাচারের অভিযোগে ২০০৯ সালের ২৬ অক্টোবর ঢাকা ক্যান্টনমেন্ট থানায় এই মামলা করে দুদক। বিচার শেষে ঢাকার তৃতীয় বিশেষ জজ মো. মোতাহার হোসেন ২০১৩ সালের ১৭ নভেম্বর বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে বেকসুর খালাস দেন। তারেক রহমানের খালাসের রায়ের বিরুদ্ধে দুদক ২০১৩ সালের ৫ ডিসেম্বর আপিলের আবেদন করে। শুনানি শেষে ২০১৪ সালের ১৯ জানুয়ারি হাইকোর্ট দুদকের আপিল গ্রহণ করে আসামি তারেককে আত্মসমর্পণ করতে নির্দেশ দেয়। লন্ডনপ্রবাসী তারেক না ফেরায় তার বিরুদ্ধে সমন জারি করে তা তার লন্ডনের ঠিকানায় পাঠানো হয়। কিন্তু তাতেও আদালতে সাড়া দেননি তারেক রহমান। দুদকের করা ওই আপিলের সঙ্গে সাজার রায়ের বিরুদ্ধে মামুনের করা আপিলও শুনানির জন্য তালিকায় আসে। এরপর হাই কোর্টে ৪ মে আপিলের ওপর শুনানি শুরু হয়ে শেষ হয় ১৬ জুন।

আওয়ার ইসলাম ২৪ ডটকম / এফএফ

সর্বশেষ সব সংবাদ