বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


খুতবা প্রত্যাখ্যান; ২৯ জুলাই বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hefajat_boithakঢাকা: সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জুমার নামাজ নজরদারি এবং ইফা কর্তৃক খুৎবা নির্দিষ্ট করে দেয়াকে প্রত্যাখ্যান করল হেফাজতে ইসলাম বাংলাদেশ। ১৭ জুলাইন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কার্যালয় দারুল উলূম হাটহাজারী মাদ্রাসায় এক বৈঠকে এমন সিদ্ধান্তের কথা জানানো হয়।

একই সঙ্গে সরকারের এমন সিদ্ধান্ত থেকে সরে আসতে ২৯ জুলাই শুক্রবার ঢাকা ও চট্টগ্রামে বিক্ষোভ কর্মসূচিও ঘোষণা করেছে।

বৈঠকে নেতৃবৃন্দ বলেন, এটি ধর্মীয় বিষয়ে অবৈধ হস্তক্ষেপ। খতীবরা অবশ্যই আদর্শ ও শান্তিপূর্ণ মানুষ, সমাজ ও দেশ গঠনমূলক পবিত্র কুরআনের আয়াত ও হাদীসের উদ্ধৃতি দিয়ে ইসলামের শুরু থেকে চলে আসা নিয়মে খুতবা দিবে।

জুমার নামাজে নজরদারি ও খুৎবা নির্ধারণের বিষয়ে অনুষ্ঠিত হেফাজতের এ বৈঠকে সভাপতিত্ব করেন হেফাজত আমীর শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী।

শরীক ছিলেন সংগঠনের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী, নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আহ্বায়ক আল্লামা নূর হোসাইন কাসেমী, যুগ্মমহাসচিব মাওলানা মুঈনুদ্দীন রুহী, প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী, সাহিত্যবিষয়ক সম্পাদক মাওলানা আশরাফ আলী নিজামপুরী, আমীরের প্রেসসচিব মাওলানা মুনির আহমদ, কেন্দ্রীয় নেতা মাওলানা মুজিবুর রহমান পেশোয়ারী, মাওলানা হাকীম আব্দুল করীম খান, মাওলানা উবায়দুর রহমান খান, মাওলানা ফজলুল করীম কাসেমী, মুফতী আব্দুস সাত্তার, মুফতী আজহারুল ইসলাম, মাওলানা শরীফুল্লাহ প্রমুখ।

বৈঠকে সন্ত্রাসী হামলা, খুন, গুমসহ সকল প্রকার অন্যায়, অবিচার, দুর্নীতি এবং মানুষের মৌলিক ও ন্যায্য অধিকার হরণের বিরুদ্ধে ব্যাপক জনমত গড়ে তোলার বিষয়ে হেফাজতে ইসলামের নেতাকর্মীসহ দেশের আলেম সমাজের আরো বেশি ভূমিকা রাখার উপর গুরুত্বারোপ করা হয়।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ