বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

তাকমিলে ৪র্থ শাকিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

shakil copyওয়ালি উল্লাহ সিরাজ : এ বছর বাইতুল উলূম ঢালকানগর মাদরাসা থেকে তাকমিল জামাতে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ বোর্ডের মেধাতালিকায় চতুর্থ স্থান অধিকার করেছেন ময়মনসিংহের শাকিল হুসাইন

শাকিল হুসাইনের ছাত্র জীবন শুরু হয়েছিল ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে। সেখানে একে একে অষ্টম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেন। এর পরে গ্রামের একটি মাদরাসায় নূরানীতে ভর্তি হন। কিছু দিন পরে আবারা নতুন করে ভর্তি হন জেলা শহরের দারুল উলুম নিজামিয়া নামের একটি মাদরাসায়। সেখানেই নূরানী, হেফজসহ কাফিয়া জামাত পর্যন্ত লেখাপড়া করেন। পরবর্তীতে ঢাকার সূত্রাপুরের ঐতিহ্যবাহী বাইতুল উলূম ঢালকা নগর মাদরাসায় কাফিয়ার পরবর্তী জামাত থেকে নিয়ে দারুল হাদিস সম্পন্ন করেন।

শাকিল হুসাইনের বাবা জেনালেন শিক্ষিত। শাকিল হুসাইনকে তাই জেনালের শিক্ষায় শিক্ষিত করার জন্য ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে ভর্তি করিয়ে দিয়ে ছিলেন। কিন্তু অষ্টম শ্রেণীতে উঠার পরে হাঠাৎ তার মা মারা যান। এর পরে সিদ্ধান্ত নেন জীবনের মোড় পরিবতর্নের। এইভাবেই তার মাদরাসায় আসা। তাকমিল জামাতে চতুর্থ হওয়ার অনুভূতি প্রকাশ করতে গিয়ে শাকিল হুসাইন জানান, আমি চতুর্থ হয়েছি এটা আল্লাহপাকের রহমত। পাশাপাশি বাবা ও শিক্ষকদের দোয়ার ফসল। অবশ্য গত বছর ফযীলত বিভাগেও বোর্ডে দ্বিতীয় স্থান অধিকার করেছিলাম, তাই এইবারের চতুর্থ হওয়ার পরে খুব একটা খুশি হতে পারছি না।

shakil

ভবিষ্যত স্বপ্ন নিয়ে শাকিল হুসাইন জানান, আমার ইচ্ছা আরো কিছু দিন লেখাপড়া করবো। এর পরে নিজের যোগ্যতা অনুযায়ী ইসলামের কোন একটা খেদমত করবো। আওয়ার ইসলামের মাধ্যমে সবার কাছে দোয়া চাচ্ছি, আল্লাহ যেন আমাকে দ্বীনের জন্য কবুল করেন।

আরো পড়ুন

বেফাকে সফলগাঁথাদের ইতিকথা পর্ব-১
ইলমে দীনের পথে; কোথায় কেন ভর্তি হবেন?

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ