শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


কাল সংবাদ সম্মেলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

zakir naikআওয়ার ইসলাম ডেস্ক : পিসটিভি নিয়ে ভারত ও বাংলাদেশসহ বিশ্ব মিডিয়ায় তুমুল সমালোচনার বিষয়ে কাল সংবাদ সম্মেলন করবেন খ্যাতনামা ইসলাম প্রচারক ডা. জাকির নায়েক। তবে সংবাদ সম্মেলনটি সরাসরি নয় স্কাইপেতে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবারের পূর্বনির্ধারিত সংবাদ সম্মেলনটি মুম্বাইতে হওয়ার  কথা ছিল। কিন্তু সাম্প্রতিক জটিলতায় সেটি বাতিল করা হয় বলে জানা গেছে।

ডা. জাকির নায়েক বর্তমানে সৌদি আরবে অবস্থান করছেন। সেখান থেকেই তিনি স্কাইপের মাধ্যমে সাংবাদিকদের মাধ্যমে কথা বলবেন বলে জানিয়েছে ভারতের হিন্দুস্থান টাইমস। সৌদি আরব গত বছর ডা. জাকির নায়েককে ইসলামের সেবার জন্য দেশটির সর্বোচ্চ বেসামরিক সম্মানে ভূষিত করেছিল।

সংবাদ মাধ্যমটি বলেছে, গ্রেফতারের ভয় এড়াতেই ডা. জাকির নায়েক আগামী কালের মুম্বাইয়ের সংবাদ সম্মেলন বাতিল করেছেন।

জাকির নায়েকের অফিস সিএনএন-নিউজকে জানান যে পবিত্র মদীনা নগরী থেকে স্কাইপের মাধ্যমে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন তিনি।

গুলশানে নিহত দুই জঙ্গি জাকির নায়েকের ওয়াজ শুনে উদ্বুদ্ধ হয়েছিলেন বলে অভিযোগ ওঠার পর বাংলাদেশ সরকার আজ তার পরিচালিত পিস টিভি বাংলাদেশে সম্প্রচার নিষিদ্ধ করেছে।

তবে হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, সন্তাসবাদের অভিযোগে যেসব তরুণকে ভারত সরকার গ্রেপ্তার করতে চায় তাদের কেউ জাকির নায়েকের ওয়াজ শুনে উদ্বুদ্ধ বা প্রভাবিত হয়েছেন বলে সুনির্দিষ্ট কোনো প্রমাণ মেলেনি।

হিন্দুস্তান টাইমস জানায়, ২০০২-২০০৩ সালে মুম্বাইয়ে সিরিজ বিস্ফোরণের পরও জাকির নায়েকের বিরুদ্ধে সন্ত্রসাবাদের অভিযোগ ওঠে। এ নিয়ে মুম্বাইয়ের পুলিশ ও গোয়েন্দা সংস্থাগুলো তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে। কিন্তু অভিযোগের পক্ষে কোনো প্রমাণ পাননি তারা।

সে সময় তাকে জিজ্ঞাসাবাদকারী একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা বলেন, ‘তারপর থেকেই নায়েকের ওপর অব্যাহত নজরদারি বজায় রাখে গোয়েন্দা সংস্থাগুলো।’

এদিকে জাকির নায়েক ভারতে ফেরামাত্র তাকে গ্রেপ্তারের দাবি জানিয়েছে হিন্দু মৌলবাদী শিব সেনা। এছাড়া কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপিএ এ দাবিতে একাট্টা।

সূত্র : হিন্দুস্থান টাইমস

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ