শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


বিছানাকান্দির বিছনায়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

bisanakandi

যুবায়ের ইসহাক : সিলেট শহর থেকে প্রায় ৬০ কিলোমিটার উত্তর পূর্বে গোয়াইনঘাট উপজেলার রুস্তমপুর ইউনিয়নে অবস্থিত বিছানাকান্দি। সিলেটের স্বর্গ বলা হয় এই বিছানাকান্দিকে। প্রকৃতির লিলাভূমি সিলেটকে যে কয়টি স্থান অাকর্ষণীয় বাড়িয়ে দিয়েছে বিছানাকান্দি তার অন্যতম। এই ঈদে বিছানাকান্দির বিছনায় একটু উম নিয়ে আসতে পারেন।

মেঘে ডাকা মেঘালয় আর গুড়ি গুড়ি পাথরের উপরের বয়ে যাওয়া স্বচ্ছ জলে সজ্জিত বিছানাকান্দি। দূর থেকে মেঘালয় পাহাড়কে দেখতে বেশ অপরুপ লাগে। মনে হয় যেন ওখানে আকাশ নেমে আছে। পুরোটা পাহাড় মেঘে ঢাকা।

bisanakandi3

বিছানাকান্দি বাংলাদেশের সীমান্ত এলাকায়। ওপারে ভারত। একটি সাইনবোর্ডে লেখা আছে যেন সীমান্ত অতিক্রম না করা হয়। বিছানাকান্দিতে প্রতিদিনই শত শত পর্যটকরা এসে ভিড় করেন। মানুষগুলো ওখানে গিয়ে গা এলিয়ে দেন। বিছানাকান্দি আপনাকে যেতে হলে প্রথমে যেতে সিলেট শহরে।

ঢাকা বা অন্য স্থান থেকে ট্রেনে বা বাসে সিলেট শহরে আসতে পারেন। তারপর যেতে হবে শহরের আম্বরখানা পয়েন্টে। অাম্বরখানা থেকে যেতে হবে গোয়াইগাট হয়ে হাদার বাজারে। পুরো রাস্তা জুরে সবুজ সবুজ গাছ সারি সারি করে দাঁড়ানো। এ ক্ষেত্রে সিএনজি নিতে পারেন। তারপর সেখান থেকে যাবেন বিছানাকান্দি।

bisanakandi2

হাদার বাজার থেকে নৌকা করে বা হেঁটে বিছানাকান্দি যেতে পারেন। হেঁটে ৩০-৪০ মিনিট সময় লাগবে। নৌকা করে গেলে আপনার ভ্রমণ হবে আরো আনন্দময়। বিছানাকান্দি যাওয়ার পর আপনি অদ্ভুত হয়ে যাবেন। যখন আপনি স্বচ্ছ পানিতে পা নামাবেন। তখন পানির ঠাণ্ডা স্পর্শে অাপনার মন ছুয়ে দিবে। হয়ত আপনি এলিয়ে দিবেন আপনার শরীর। ভুলে যাবেন সব ক্লান্তি।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ