শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আবু সুফিয়ানের কণ্ঠে নজরুলের ঈদের গান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

sufian_ourislam24আবিদ আনজুম : ঈদ আসবে আর কাজী নজরুলের ও মন রমজানেরই রোজার শেষে বাজবে না এমনটা সাধারণত হয় না। ছেলে বুড়ো সবার মুখে মুখেই এ গান বাজতে থাকে খৈয়ের মতো। আজ পড়বি ঈদের নামাজরে তুই সেই সে ঈদগাহে.. এমন চমৎকার মনকাড়া কথার গান যদি হয় তবে কার না হৃদয়ে দাগ কাটে?

তাই তো নজরুলের সঙ্গীত এখনো মানুষ বাজায়, শুনে, শুনবে। এর আবেদন থাকবে সুদীর্ঘকাল। শিল্পীরাও সঙ্গীতটি গাইতে পছন্দ করেন। কতজন শিল্পীর কণ্ঠে ঈদের এই গানটি শোভা পেয়েছে তা হিসেব করা মুশকিল। এরই ধারাবাহিকতায় জাতীয় শিশু কিশোর সাংস্কৃতিক সংগঠন কলরবের সিনিয়র শিল্পী আবু সুফিয়ান গাইলেন কাজী নজরুলের কালজয়ী এ গান।

গানটির সঙ্গীত পরিচালনা করেছেন আবু সুফিয়ান নিজেই। সঙ্গে ছিলেন কলরবের নির্বাহী পরিচালক সাঈদ আহমাদ, ইয়াসিন হায়দার, সাইদুজ্জামান নূরসহ শিশু কিশোর শিল্পীরা।

গানটির সঙ্গে চমৎকার ভিডিওগ্রাফিও রয়েছে। দৃশ্যধারণ করা হয়েছে রূপগঞ্জ খানবাড়িতে। মনোরম লোকেশন আর পারফেক্ট থিম গানটির সৌন্দর্য বাড়িয়ে তুলেছে। ঈদের আনন্দ ভাগাভাগি, গরিবের সহায়তা, হাতে হাত মেলানো আর দ্বন্দ্বের সমাধান চিত্রিত হয়েছে ভিডিও্তে। যা দর্শককে দারুনভাবে আকৃষ্ট করেছে।

কলরবের সিনিয়র যুগ্ম পরিচালক আবু সুফিয়ান আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এটি বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম লিখিত চির অমর গান। এই গান ছাড়া আমাদের ঈদই হয় না। কিন্তু অনেক শিল্পীই গানটি গেয়েছেন মিউজিকসহ। মিউজিক ব্যাতিত এখন পর্যন্ত কেউ এভাবে ড্রামা দিয়ে ইসলামি আবহে গানটি করেনি। সেই ভাবনা থেকেই শ্রোতাদের নতুন কিছু দিতে চেয়েছি।

গান শুনতে নিচের ভিডিওতে ক্লিক করুন...

https://www.youtube.com/watch?feature=youtu.be&v=sbHTo610tGc&app=desktop

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ