শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


তিনজন গ্রেফতার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Quran-HD-Wallpaper-Free-Download-12 copyআন্তর্জাতিক ডেস্ক : পবিত্র কুরআন পোড়ানোর অভিযোগে ভারতের পাঞ্জাবে সাংরুর জেলার মালারকোটলাতে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার তাদের আদালতে তোলা হলে বিচারক তাদের ৮ দিনের পুলিশ রিমান্ডের নির্দেশ দেন।

পাতিয়ালা থেকে গত সোমবার রাতে গ্রেফতার হওয়া ওই তিনজন হলো, বিজয় কুমার (৪৬), নন্দ কিশোর (৫২) এবং গৌরব (২৪)। পুলিশ জানিয়েছে, ধৃতরা তাদের অপরাধ স্বীকার করেছে ।

পাটিয়ালা জেলার সিনিয়র পুলিশ কর্মকর্তারা বলেন, ইসলাম ধর্মগ্রন্থ কুরআন শরীফ সংক্রান্ত ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের ধারণা করছে সাম্প্রদায়িক দাঙ্গা বাধানোর উদ্দেশ্যে ওই ঘটনা ঘটানো হয়েছে।

এই মামলায় মুখ্য অভিযুক্ত বিজয় ২০১০ সালে কানাডা এবং আমেরিকায় যায় এবং সেখানেও সে অপরাধমূলক কাজে জেল খেটেছে। ২০১৪ সালে গুরুদাসপুরে একটি মামলায় সে পলাতক ছিল।

পাঞ্জাবের মুসলিম অধ্যুষিত মালারকোটলা শহরে গত শুক্রবার রাতে কুরআন শরীফের ছেঁড়া পাতা পড়ে থাকাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা সৃষ্টি হয়। ক্ষুব্ধ মানুষজন সাংরুর–লুধিয়ানা জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। তারা রাজ্যে ক্ষমতাসীন অকালি দলের স্থানীয় বিধায়ক ফারজানা নিসারা খাতুনের সঙ্গে সাক্ষাৎ করার চেষ্টা করে ব্যর্থ হন। এ সময় গেটের কাছে জড়ো হয়ে থাকা কয়েকশ’ মানুষের ভিড় দেখে ফারজানার নিরাপত্তারক্ষী আত্মরক্ষায় গুলি চালায়। এ ঘটনায় উত্তেজিত জনতা নিরাপত্তা রক্ষীদের কেবিনে হামলা চালায় এবং বিধায়ক এবং পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেয়ার পাশাপাশি ব্যাপক ভাঙচুর চালায়। ওই বিধায়ক অবশ্য অক্ষত রয়েছেন।

এর আগে লুধিয়ানা জামে মসজিদের ইমাম হুঁশিয়ারি দিয়েছেন, যদি অপরাধীদের গ্রেফতার করা না হয় তাহলে রমজানের শেষ জুমাকে ‘কালা দিবস’ হিসেবে পালন করা হবে।

পুলিশ এখন দাবি করছে অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করে তারা ওই ঘটনার কিনারা করতে সমর্থ হয়েছে।

আওয়ার ইসলাম ২৪ ডটকম / এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ