শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

‘আইএস ইসলামের নামে মুসলিমদের রক্ত ঝরাচ্ছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Grand-Mufti_3এম রবিউল্লাহ: সৌদি আরবে যমজ সন্তানের হাতে এক মা নিহত ঘটনায় প্রমাণ হয়েছে আইএস তাদের নৈতিকতা ধ্বংস করে দিয়েছে। এ মন্তব্য করেছেন সৌদি আরবের গ্র্যান্ড মুফতি আব্দুল আজিজ আল আশায়েক। তিনি বলেন, দুই ভাই তাদের অস্বাভাবিক চিন্তা থেকে তাদের মাকে হত্যা করেছে।

শুক্রবার রিয়াদের আল হামারায় দুই যমজ আইএস সদস্য তাদের জন্মধারিনী মাকে নির্মমভাবে হত্যা করে। আর বাবা ও ছোট ভাইকে আহত করেছে।

আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়। আল খার্জের নিরাপত্তা কর্মকর্তারা দুই যমজ ভাইকে গ্রেফতার করে। পরে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা রিয়াদের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে হস্তান্তর করে।

গ্রান্ড মুফতি আব্দুল আজিজ বলেন, ইসলামের ইতিহাসে এর আগে এই ধরনের নারকীয় ও নির্মম ঘটনা ঘটেনি। সন্ত্রাসী কর্মকান্ড, বিপথগামী চিন্তা ও অবজ্ঞার মতো বিষয়গুলোকে জয় করতে হবে মুসলানদের। আইএস ইসলামের নামে মুসলিমদের রক্ত ঝরাচ্ছে।

গ্র্যান্ড মুফতি আরো বলেন, ইসলামের ইতিহাসের শুরুর দিকের মুসলিমদের আত্মীয়রাও অমুসলিম ছিলেন। অমুসলিম হওয়া সত্ত্বেও তাদের হত্যা করা হয়নি। যেমন, মহা নবীর চাচা আবু তালিব অমুসলিম ছিলেন। তাকে হত্যা তো করা হয়নি বরং তাকে শান্তির স্থানে রাখা হয়েছিল। বর্তমানে আইএসের সদস্যরা তাদের নিজের আত্মীয়কে হত্যা করছে। কারণ তাদের ধর্ম ঠিক নেই। তার জন্যই তারা তাদের আত্মীয়কে হত্যা করতে দ্বিধাবোধ করে না।
দুই বিপথগামী ভাই সম্পর্কে গ্রান্ড মুফতি ব্যাখ্যা করে বলেন, দুই যমজ ভাই পথভ্রষ্ট হয়েছে। এখানে তাদের জন্য ইসলামের কিছুই করার নেই। আইএস বিশ্বব্যাপী দুর্নীতির বিস্তার করছে, নিরীহদের হত্যা করছে। এছাড়া তারা কোমলমতি তরুণদের মন নিয়ে গেমস খেলছে। তাদের ব্রেন ওয়াশ করে আইএস তাদের পথভ্রষ্ট করছে বলেও অভিযোগ করেছেন গ্রান্ড মুফতি আব্দুল আজিজ। সূত্র: আরব নিউজ

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম/ওএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ