fbpx
           
       
           
       
শিরোনাম :
রিক্সা পেল ১০পরিবার
জুন ২৬, ২০১৬ ১০:৫০ অপরাহ্ণ

islahul1_ourislam24 copyআবিদ আনজুম : ওদের কেউ গরিব। কেউ খাবার পায় না দুইবেলা। অথচ অর্থের জন্য হাহাকার নেই। অসৎ উপায়ও অবলম্বন করেন না। কেবল মনে মনে ভাবেন, বাঁচার একটা সম্বল পেলে অভাব থাকবে না। এমন ১০টি পরিবারের মুখে হাসি ফুটিয়েছে ইসলাহুল মুসলিমীন পরিষদ।

সংগঠনটির পক্ষ থেকে গতকাল শনিবার তাদের হাতে তুলে দেয়া হয়েছে একটি করে রিক্সা-ভ্যান। যা দিয়ে সহজেই জীবিকা নির্বাহ করতে পারবে তারা। গড়তে পারবে ক্ষুধামুক্ত সুখী পরিবার।

ইসলাহুল মুসলিমীন পরিষদের উদ্যোগে ১০ টি রিক্সা-ভ্যান বিতরণ করা হয়েছে সিলেটের কানাঘাট এবং চতুল বাজারে। দীর্ঘ বছর যাবত সংগঠিনটি এমন অভিনব সব উদ্যোগ বাস্তবায়ন করে এসেছে। এর মধ্যে গরিব দু:খিদের জীবিকার জন্য ছাগল বিতরণ, যৌতুকমুক্ত গণবিয়ে উল্লেখযোগ্য।সংগঠনটির পরিচালক শোলাকিয়া মসজিদের ইমাম এবং জমিয়তুল উলামা’র চেয়ারম্যান আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

শনিবার বিকালে ইসলাহুল মুসলিমীন পরিষদের দুই কর্মকর্তা ও কানাইঘাট দারুল উলূমের প্রিন্সিপাল আল্লামা আলীম উদ্দীন দুর্লভপুরী এই রিক্সা-ভ্যান বিতরণে নেতৃত্ব দেন।

ভ্যান বিতরণের আগে শাইখুল হাদীস আল্লামা আলীম উদ্দীন দুর্লভপুরী বলেন, এরা কানাইঘাটের নামাজি দ্বীনদার দুস্থ মানুষ। এদের জীবনে পরম শান্তি বয়ে আনবে এই রিক্সা ভ্যান।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বাংলাদেশ জমিয়তুল উলামা ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা সদরুদ্দীন মাকুন বলেন, আকাবির ও আসলাফের পথ ধরে ইসলাহুল মুসলিমীন পরিষদ হতদরিদ্র মানুষের সেবায় কাজ করে যাচ্ছে। একটা ভ্যানও একজন দরিদ্র মানুষের জীবন বদলে দিতে পারে।islahul2_ourislam24

তিনি সবাইকে দরিদ্র মানুষদের সেবায় এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, যাকাত, ফিতরা, বিশেষ দানের ক্ষেত্রে বিত্তবানরা এগিয়ে এলে এ দেশে আর কোনো দরিদ্র থাকবে না।

আগামীতে এমন আরো সেবামূলক কাজ করার আশ্বাস দেন তিনি।

কানাইঘাট প্রতিনিধি মাওলানা আবুল হোসেন চতুলী ও মাওলানা আবদুল্লাহ শাকির এই রিক্সা-ভ্যান বিতরণের ক্ষেত্রে সব ধরনের কাজ সম্পাদন করেন।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর

সর্বশেষ সব সংবাদ