শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


৩২ বছরের অবহেলায় স্ত্রী পাচ্ছেন ৩০ লাখ রিয়াল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সৌদি-রিয়ালআওয়ার ইসলাম ডেস্ক : বত্রিশ বছর স্ত্রী ও সন্তানের ভরণপোষণ না দেয়ায় সৌদি আরবে অভিযুক্ত হয়েছেন এক ব্যক্তি। এ জন্য আদালত তাকে প্রায় ৩০ লাখ রিয়াল জরিমানা করেছে। এ অর্থ পাবেন তার স্ত্রী ও সন্তান। এ খবর দিয়েছে অনলাইন সৌদি গেজেট।

এতে বলা হয়েছে, ওই ব্যক্তির স্ত্রী ১৯৮৩ সালে তাদের প্রথম সন্তান জন্ম দেয়ার পর তিনি তাদেরকে পরিত্যক্ত অবস্থায় রেখে দেন। তাদের খোরপোশের কোনো ব্যবস্থা নেননি।

রিপোর্টে বলা হয়েছে, ওই ঘটনার পর থেকে তার স্ত্রী আদালতের শরণাপন্ন হন। সেখানে তিনি আর্থিক ক্ষতিপূরণ চেয়ে আবেদন করেন। এক্ষেত্রে তিনি দুজন প্রত্যক্ষ সাক্ষীকে হাজির করেন। আদালত সবকিছু যাচাই করে দেখতে পায় যে, ওই ব্যক্তির যে মাসিক আয় তাতে তিনি তার স্ত্রী ও সন্তানের ভরণপোষণ দিতে সক্ষম ছিলেন। আদালত দেখতে পায় ওই ব্যক্তির মাসিক আয় ৮০ হাজার রিয়াল। ফলে আদালত তার স্ত্রীর পক্ষে রায় দেন এবং ৩২ বছরের ভরণপোষণ বাবদ তাকে ৩০ লাখ রিয়াল পরিশোধের নির্দেশ দেন। ফলে এখন প্রতি মাসে তার স্ত্রীকে ৪ হাজার রিয়াল করে মোট ১৫ লাখ ৩০ হাজার রিয়াল দিতে বাধ্য থাকবেন তিনি। একই সঙ্গে সন্তানকে দিতে হবে ১৩ লাখ ৪০ হাজার রিয়াল। ওই ব্যক্তিকে বলা হয়েছে, প্রতি ঈদে তার স্ত্রীকে মাসে নির্ধারিত হারের দ্বিগুণ অর্থ পরিশোধ করতে হবে।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /ওএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ