বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
খাদেম-ক্লিনার ও শিক্ষক নিয়োগ দেবে ‘গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট’ স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক  মার্চে ৫৫২ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৬৫, আহত ১২২৮ ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ পুতিনের তেজগাঁও আল-জামিয়াতুল ইসলামিয়া বায়তুল আমান মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল   ইরানের হামলার জন্য নেতানিয়াহুই দায়ী: এরদোগান ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪, ট্রাকচালক আটক ইসরায়েলে হামলার বিষয়ে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রাইসি ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে পালালেন স্ত্রী ইরান-ই’সরায়েল যুদ্ধের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

চ্যানেল ৯ এ প্রতিদিন সন্ধ্যায় ‘আলোকিত জ্ঞানী’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

alokito ganiওমর শাহ : জ্ঞান বিজ্ঞানের মূল উৎস ইসলাম। ইসলামের ডানা মেলেইএগিয়ে যাচ্ছে বিশ্ব। বিশ্বের আধুনিকায়নে কুরআন হাদিসের নির্দেশনাই অগ্রগণ্য। ইসলামের ইতিহাসও এ কথা বলে।

কুরআন হাদিসের জ্ঞান ভা-ারকে আঁকড়ে ধরেই এক সময় বিশ্বের শাসন ক্ষমতায় বসেছিল মুসলমান। তাঁদের ছিল রোদ্রোজ্জ্বল ঝকঝকে সোনালি দিন। তবে মুসলমানরাই মুসলমানদের অধ:পতনেরও মূল কারণ। ইসলামের জ্ঞান ভাণ্ডার ও আদর্শ থেকে মুসলমানরা অনেক দূরে সরে এসেছে। মুসলমানদের এ অবচেতন মানসিকতা তাদের ইসলামের নাম নিশানা থেকেও দূরে ঠেলে দেবে নিশ্চিত। তাই ইসলামকে আকড়ে ধরতে, ইসলামের সৌন্দর্য্যকে ফুটিয়ে তুলতে ব্যতিক্রমধর্মী প্রতিযোগিতা ইসলামি জ্ঞানের মেগা রিয়েলিটি শো ‘আলোকিত জ্ঞানী’। দেশব্যাপী এ অনুষ্ঠানটির আয়োজন করছে রাহবার মাল্টিমিডিয়া লি.। ২০১৫ সালে সূচনা হলেও প্রতিযোগিতাটি ইতোমধ্যেই জনপ্রিয়তা কুড়িয়েছে দেশব্যাপী। ২০১৫ সালের মতো চলতি বছরেও সাফল্যের সঙ্গে অনুষ্ঠিত হলো এ প্রতিযোগিতা। অনুষ্ঠানটি পবিত্র রমজান মাসে ২৮ টি পর্বে সম্প্রচার হবে চ্যানেল ৯ এ।

রাহবার মাল্টিমিডিয়ার চেয়ারম্যান হাফেজ মুফতি সাইফুল ইসলামের সঙ্গে কথা হয় প্রতিযোগিতা অনুষ্ঠানটির আদ্যেপান্ত নিয়ে। গল্পে গল্পে তিনি তুলে ধরেন ‘আলোকিত জ্ঞানীর’ সূচনা ইতিহাস। মুফতি সাইফুল ইসলাম বলেন, ‘রমজান উপলক্ষে টিভি চ্যানেলগুলোতে গতানুগতিক ধারার অনুষ্ঠান থেকে বের হয়ে ভিন্ন কিছু করার চিন্তা থেকেই ইসলামি জ্ঞানের মেগা রিয়েলিটি শো ‘আলোকিত জ্ঞানী’। বিনোদনের পাশাপাশি প্রতিযোগিতার মাধ্যমে জ্ঞান বিকাশই আমাদের লক্ষ্য। দেশের সেরা প্রতিযোগীদের উৎসাহ দিয়ে আমরা ইসলামি জ্ঞান সমাজের প্রতিটি মানুষের ভেতরে ছড়িয়ে দিতে চাই।

ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে চলতি বছরের ইসলামি জ্ঞানের মেগা রিয়েলিটি শো ‘আলোকিত জ্ঞানী’র চূড়ান্ত পর্ব। ২০১৫ সালের মতো এ বছরেও সেরা দশজনকে দেওয়া হবে নগদ অর্থ ও প্রথম তিনজনকে পবিত্র ওমরা পালনের সুযোগ। ওমরা পালনের পাশাপাশি প্রথম তিনজনকে যথাক্রমে ৩ লাখ, ২ লাখ, ১ লাখ টাকার নগদ অর্থসহ বাছাইকৃত ৩০ জনকে দেওয়া হবে সারে দশ লক্ষ টাকার পুরস্কার। প্রায় ৩৫ হাজার প্রতিযোগীদের থেকে নির্বাচিত হয়েছেন সেরা দশজন। প্রতিটি পর্বে দর্শকদের জন্য থাকছে জ্যাকপট প্রশ্ন এবং আকর্ষনীয় গিফট হ্যাম্পার অনুষ্ঠানটি পবিত্র রমজান মাসে প্রতিদিন সন্ধা ৬ টায় সম্প্রচার হবে জনপ্রিয় টিভি ‘চ্যানেল ৯’ এ।

alokito

এছাড়াও রেডিও ধ্বনিতে রাত ৩টায় সম্প্রচার করা হবে। গোল্ডেন চেয়ারে বসা সেরা দশজনের বুদ্ধিবৃত্তিক প্রশ্নোত্তরের জবাব দেখার জন্য দর্শকদের আহ্বান জানিয়েছেন অনুষ্ঠানটির উপস্থাপক হাফেজ মুফতি সাইফুল ইসলাম। তিনি বলেন, দর্শকদের সাড়া পেয়ে আমরা উৎফুল্ল। স্পন্সর কোম্পানিগুলোর সাগ্রহে সাড়া না পেলে আমাদের এতটা দূর আসা সম্ভব হতো না। বিশেষ করে ‘জমজম ড্রিংকস’, ‘সেরা ওয়াটার ট্যাংক সহ হামদর্দ,ইউসিসি,এস আই বি এল,এ আই বি এল এর পাশাপাশি আরো যে সকল প্রতিষ্ঠান এগিয়ে এসেছে তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন অনুষ্ঠানটির সহযোগিতায় এগিয়ে আসার জন্য।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ